কবর দিতেও চাঁদা দাবী…!

0
ছবি প্রতিকী
ছবি প্রতিকী

কক্সবাজার সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে মৃত এক নারীকে কবরস্থ করতে ১০ হাজার টাকা চাঁদা দাবী করে এক ব্যক্তি। ১১ জুন শনিবার সকাল ৮ টায় ওই ইউনিয়নের খামার পাড়া কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন গোরস্থানে এঘটনা ঘটেছে।

এলাকাবাসী জানান, স্থানীয় আনোয়ারা বেগম নামে অসুস্থ এক বিধবা শুক্রবার রাতে মারা যান। তাকে দাফন করার জন্য শনিবার সকালে খামার পাড়া কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে দাফনের জন্য কবর খুঁড়তে যান আত্মীয় স্বজনরা।

বিধবার ছোট ভাই আমান উল্লাহ জানান, কবরের স্থান নির্ধারণ করার পর ঝোঁপঝাড় পরিস্কার করার সময় খামার পাড়ার জনৈক ছৈয়দ নুর নামের এক ব্যক্তি এসে কবর খননে বাধা দেয়।

কবর খুড়তে যাওয়া চাঁদ মিয়া বলেন, কবরস্থানের জমি ছৈয়দ নুর নিজের উল্লেখ করে দশ হাজার টাকা দাবী করা হয়। এ নিয়ে কবরস্থানে হট্টগোল শুরু হলে চারদিক থেকে জনগন সমবেত হলে অবস্থার বেগতিক দেখে চম্পট দেয় ছৈয়দ নুর ।

এব্যাপারে অভিযুক্ত ছৈয়দ নূর জানান, এটা আসলে একটু ভুল হয়ে গেছে। পরে কবর খুড়তে দেয়া হয়েছে এবং বিধবা নারীকে দুপুরে কবরস্থ করতে আমি সহযোগীতা করেছি।

মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা জানান, গত এপ্রিল মাসে মসজিদের দোতলা সম্প্রসারণ কাজ করার সময়ও বাধা দিয়েছিল উক্ত ছৈয়দ নূর।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন