অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চুনতী হাকিমিয়া মাদ্রাসার প্রভাষক মাও. ছাবের হেলালীর ইন্তেকাল

1

চট্টগ্রাম লোহাগাড়া চুনতী হাকিমিয়া কামিল মাদ্রাসার সিনিয়র আরবী প্রভাষক ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ছাবের হেলালী (৬৫) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি….রাজিউন)।

আজ সোমবার সকাল সাতটা বিশ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। বাদে আছর তার নিজগ্রাম সাতকানিয়ার ছদাহা ইউনিয়নের জানার পাড়া জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাযায় ইমামতি করেন উপাধ্যক্ষ মাওলানা আজিজুল হক।

জানাযাপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন প্রফেসর ড. মুহাম্মদ হেলাল উদ্দিন নোমান, অধ্যক্ষ আওলানা হাফিজুল হক নিজামী, অধ্যক্ষ মাওলানা আবদুর রশিদ কাদেরী, মরহুমের ছোট ভাই অধ্যাপক আইয়ুব নুরী, মরহুমের বড় ছেলে মামুন ইরফান।

এসময় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর রেজিষ্ট্রার কর্ণেল মোঃ কাশেম, মাওলানা মমতাজুর রহমান, আলেম ওলামা, রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

এদিকে তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন চুনতি মাদ্রাসার গভর্নিং বডি, শিক্ষক মন্ডলী ও ছাত্র-ছাত্রীদের পক্ষে অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী।

অন্যদিকে এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য মাওলানা আ ন ম শামশুল ইসলাম।

বিবৃতিতে তিনি বলেন, অসংখ্য আলেমের উস্তাদ মাওলানা ছাবের হেলালীর ইন্তেকালে এতদঅঞ্চলের আলেমসমাজে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

১ টি মন্তব্য
  1. M Nazmul Islam বলেছেন

    Inna Lillahi uainna Ilaihi Rajiun