অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পশ্চিম পটিয়ায় ছাত্রসেনার মিছিলে পুলিশের হামলা, রাবার বুলেট, গুলি ও লাঠিচার্জ

7
.

চট্টগ্রামের পটিয়াতে পুলিশের সাথে ইসলামী ছাত্রসেনার কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ সেনার মিছিল লাঠিচার্জ এবং ফাঁকাগুলি, রাবার বুলেট চালিয়ে তাদের প্রতিবাদ মিছিল ছত্রভঙ্গ করে দিয়েছে।

আজ মঙ্গলবার বিকালে পশ্চিম পটিয়ার মইজ্জ্যার টেক এলাকায় এ ঘটনা ঘটেছে। পুলিশের লাঠিপেটায় এবং রাবার বুলেটের আঘাতে অন্তত ৮/১০ জন আহত হয়েছে বলে জানান ছাত্রসেনার নেতারা।

.

পুলিশ অভিযান চালিয়ে ছাত্রসেনার ৩ নেতাকে আটক করেছে। পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নেয়ামত আলী সংঘর্ষের বিষয়টি স্বীকার করেছেন।

জানাগেছে, গত ৯ মে চট্টগ্রামের পটিয়ায় একই স্থানে কওমী ও সুন্নীপন্থীদের মাহফিলের আয়োজনকে কেন্দ্র করে পটিয়ায় সুন্নীপন্থী ও পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষ হয়।

.

পুলিশের নির্দেশ অমান্য করে সেদিন ছাত্রসেনা এবং সুন্নি সমর্থকরা কাওমীদের মাহফিলের মঞ্চ ভাঙচুর করে। এনিয়ে পুলিশ বাধা দিলে সংঘর্ষ লেগে যায়। এতে ৬ পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়।

পুলিশ গাড়ি ভাঙচুর ও কাওমীদের মঞ্চ ভাঙার কারণে ছাত্রসেনার নেতাসহ ৬ জনকে গ্রেফতার করে। পরদিন ৬শ জনকে আসামী করে মামলা দায়ের করে।

.

এর প্রতিবাদে ঘোষিত ৩ দিনের কর্মসূচি অনুষায়ী আজ মঙ্গলবার শিকলবাহা এলাকায় বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল বের করে সুন্নিপন্থিরা। মিছিলটি শহরের দিকে আসার সময় পটিয়া থানার পুলিশ  বাধা। এনিয়ে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশ ব্যাপক লাঠিচার্জ এবং রাবার বুলেট ছুঁড়ে মিছিল পণ্ড করে দিয়ে ৩ জনকে আটক করে নিয়ে যায়।

এ ব্যাপারে জানতে ইসলামী ছাত্রসেনার দক্ষিণ জেলার সভাপতি মো. শাহাবুদ্দিনের মোবাইলে ফোন করলে তার ভাই পরিচয়ে ফোন রিসিভ করেন অন্য একজন। এরপর আরো একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেন নি।

জানাগেছে, পুলিশের উপর হামলা এবং গাড়ী ভাঙচুরের মামলার আসামী হওয়ার কারণে পুলিশ ও গোয়েন্দাদের ভয়ে ছাত্রসেনার এ নেতা অপরিচিত ফোন রিসিভ করছেন না।

*পটিয়ায় দুই ধর্মীয় সংগঠনের মধ্যে সংঘর্ষ, পুলিশের গুলি

৭ মন্তব্য
  1. Dilder Hosain বলেছেন

    অসুবিদা নাই আমৱাও আওয়ামীলিগেৱ একটি অংশ৷

  2. ওবাইদুল হক বলেছেন

    তীব্র প্রতিবাদ জানাই

  3. Ayaar Muhammad বলেছেন

    ওদের সাথে দুষ্টুমিটা না করলেই কি নয়!?!!

  4. Hossain Mohammed Murshed বলেছেন

    ওভাই ছাত্র সিয়ানা ওক্কল নইয়্যা নইয়্যা লাডির বারি ক্যান লাআর। অপুত অক্কল হুয়ালত দুখ আরো আছে। আইজু লাডির বারি স্টার্ট অইয়্যেদে মাত্র।

  5. রাবিশ বলেছেন

    সিন্নি কেন মজা লাগের???

  6. Mohammed Kurshed বলেছেন

    ওরা বিপদগামী দল।

  7. Khairul বলেছেন

    মন্তব্য লিখুনঃislami doler ekta chai