চট্টগ্রামে আইজিপি শহীদুল হক
পুলিশের একার পক্ষে জঙ্গি নির্মূল করা সম্ভব নয়

0
CTG PIC IGP
চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইনে সুধি সমাবেশে উপস্থিত পুলিশের আইজিপি

দেশে জঙ্গি দমনে শক্ত প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কেএম শহীদুল হক বলেছেন, জনগণকে সাথে নিয়ে শক্ত হাতে জঙ্গিবাদ নির্মূল করবো।

তিনি রবিবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর দামপাড়া পুলিশ লাইনে আয়োজিত এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, জঙ্গি দমনে আপনারা পুলিশকে সহযোগিতা করুন। পুলিশের একার পক্ষে জঙ্গি নির্মূল করা সম্ভব নয়। যে কোনো মূল্যে এদের নির্মূল করা হবে।’

চট্টাগ্রম মেট্রোপলিটন শ্যূটিং ক্লাব আয়োজিত সুধী সমাবেশে তিনি বলেন, সম্প্রতি জঙ্গিবাদবিরোধী অভিযানে সাহসিকতার পরিচয় দেওয়া পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খাতুন মিতু হত্যাকা-ে দিকে ইংগিতে করে তিনি বলেন, পুলিশের মনোবল দুর্বল করে ফায়দা লোটার সুযোগ দেওয়া হবে না। পুলিশের মনোবল কখনোই দুর্বল হবে না।

পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী হত্যায় জঙ্গিরা সম্পৃক্ত কিনা এ ব্যাপারে পুলিশ এখনও নিশ্চিত নয়। তবে সবদিক বিবেচনা করেই তদন্ত করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘পেট্রোলবোমা মেরে যারা ক্ষমতায় যেতে চেয়েছিল তারাই এখন গুপ্তহত্যা চালিয়ে দেশকে অস্থিতিশীল পরিস্থিতিতে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।’ সম্প্রতি সব জঙ্গি ঘটনায় দেশি বিদেশি ষড়যন্ত্রও রয়েছে বলে মন্তব্য করেন পুলিশের এ শীর্ষ কর্মকর্তা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক মেয়র ও চট্টগ্রাম আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার ইকবাল বাহারসহ রাজনৈতিক দলের নেতারা।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন