অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রয় শুরু

0
.

আসন্ন রমজান উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় পন্যদ্রব্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার । ২৪ মে বুধবার দুপুর ১২টায় সিএমসিসিআই মিলনায়তনের সম্মুখে এই কার্যক্রম আজ থেকে শুরু হয়ে শেষ রোজা পর্যন্ত চলবে বলে উদ্ধোধনীতে ঘোষনা দেন।

গরীব ও দুস্থদের মাঝে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পন্যদ্রব্য বিক্রয় কার্যক্রম পুরো রমজান মাসে বিক্রয় কেন্দ্রে চাউল প্রতি কেজি ৩০ টাকা, চিনি প্রতি কেজি ৫৫ টাকা এবং সয়াবিন তেল (২ লিটার) ১৮০ টাকা দরে বিক্রয় করা হবে। প্রধান অতিথি তার বক্তব্যে সিএমসিসিআই’র এর কার্যক্রমকে সাধুবাদ জানান এবং অন্যান্য ব্যবসায়ীদেরও এধরনের কার্যক্রমে এগিয়ে আসার আহ্বান করেন। তিনি ছোলা,ডাল ওঅন্যান্য পণ্য সামগ্রী সম্ভব হলে স্বল্প মূল্যে বিক্রয় করতে সিএমসিসিআই’র প্রতি অনুরোধ জানান। আর কৃত্রিম মূল্য বৃদ্ধি করে বাজার অস্থির করার চেষ্টা করলে ব্যবসায়ীদের বিরোদ্ধে কঠোর আইনী শাস্তির ঘোষনা দেন।

.

এইসময় উপস্থিত ছিলেন- সিএমসিসি আই সভাপতি আলহাজ¦ খলিলুর রহমান,সহ-সভাপতি-এ.এম. মাহবুব চৌধুরী, পরিচালক মোহাম্মদ আব্দুস ছালাম, এম. এ. মালেক, মোঃ লিয়াকত আলী চৌধুরী, আলহাজ্ব মোঃ শফি, সুলতানা শিরীন আক্তার, জসিম উদ্দিন চৌধুরী সহ মেট্রোপলিটন চেম্বারের সদস্য বৃন্দ।

রমজানে মহানগরী যানজট মুক্ত থাকবে-সিএমপি কমিশনার

এদিকে বুধকার বেলা ১২টায় সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে আসন্ন রমজান উপলক্ষে”যানজট সমস্যা নিরসন ও আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন” শীর্ষক আলোচনা সভায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাম্মদ ইকবাল বাহার বলেন, রমজানে ফুটপাত দখল করে কোন ব্যক্তিকে ইফতার সামগ্রী কিংবা সড়কের পাশে নির্দিষ্ট পাকিং ছাড়া কোথাও অবৈধ ভাবে গাড়ী দাড়াঁতে দেওয়া হবে না। আর সড়কে যানযট নিয়ন্ত্রনে শীঘ্রই আটো সিগনাল চালু করে ট্রাফিক পুলিশকে সম্পূর্ন ডিজিটাল ঠ্রাফিক সিস্টাম চালু করার করা হবে। এতে করে রমজান মাস অনেকটা যানজট মুক্ত থাকবে বলে আশা করেন পুলিশ কমিশনার।

এছাড়া ইপিজেড হতে পতেঙ্গা বিমান বন্দর পর্যন্ত সড়কে বিশেষ নির্দেশীকা দিয়ে ওয়ানওয়ে রোড চালু করন,গণপরিবহনে গুলোতে রং বা জোড়-বিজোড় সংখ্যা দিয়ে আপাদত নগীর তীব্রযানযট নিরাসন এবং ভারী যানচলে সময় নির্ধারনের কথাও জানান।
তিনি শপিং মলের সামনে এবং মার্কেটের সম্মুখের সড়কে অবৈধ ভাবে গাড়ী পাকিং এর বিরোদ্ধে কাল বৃহস্পতিবার থেকেই অভিযানের নামার ঘোষনা দেন।পুলিম কমিশনার নগরবাসী যার যার অবস্থান থেকে সচেতন হয়ে সিএমপি পুলিশ কে সহায়তা করার আহবান জানান।

সভাকে আরো বক্তব্য রাখেন সনাকের আহবায়ক ও প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার, দৈনিক আজাদীর সম্পাদক ও মেট্রোপলিটন চেম্বারের পরিচালক-এম.এমালেক, দৈনিক পূর্বকোণের ব্যবস্থাপনা সম্পাদক ও মেট্রোপলিটন চেম্বারের পরিচালক- জসিম উদ্দিন চৌধুরী, সিরাজুর মনির, বাংলাদেশ চ্যাটার্ড একাউন্টস্ ইনষ্টিটিউটের ভাইস প্রেসিডেন্ট মোদাচ্ছের আহমেদ সিদ্দিকী, চেম্বারের মহিলা পরিচালক সুলতানা শিরীন আক্তার সহ পুলিশের সংশ্লিষ্ট পদস্থ কর্মকতা বিভিন্ন মিডিয়ার প্রতিনিধি সহ অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।