অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়া থানার ওসি’র বিরুদ্ধে এবার ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা

0
.

পুলিশী হেফাজতে কলেজ ছাত্রকে নির্যাতন করার অভিযোগে মামলা দায়েরের এক সপ্তাহের মাথায় চট্টগ্রামের লোহাগাড়া থানার আলোচিত ওসি শাহজানের বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করা হয়েছে।

আজ ২৫ মে বৃহস্পতিবার বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক রোকসানা পারভিনের আদালতে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলাটি দায়ের করেন নির্যাতনের শিকার মায়মুনা বেগম নামে এক নারী।

ওসি শাহাজাহানসহ ৩ পুলিশ সদস্যদের বিরুদ্ধে আসামী ধরতে গিয়ে আসামীর বড় ভাইয়ের স্ত্রীকে ধর্ষণের চেষ্টা করা হয় অভিযোগ আনা হয়।

মামলায় ওসি শাহজাহান ছাড়াও যাদের আসামী করা হয়েছে তারা হলেন, লোহাগাড়া থানার এসআই মো.সোলায়মান পাটোয়ারি, এএসআই মো.ফখরুল ইসলাম এবং পুলিশের সোর্স জসিম উদ্দিন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি নজরুল ইসলাম সেন্টু জানান, ওসিসহ ৩ পুলিশ ও তাদের এক সহযোগীর বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অখিযোগে দায়ের করা অভিযোগ আদালত আমলে নিয়ে বিচারিক তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাদীনি তার মামলার অভিযোগে জানান, গত ১২ মে রাতে আসামীরা পুলিশ পরিচয়ে লোহাগাড়া উপজেলার আধুনগরের সর্দারনী পাড়ায় মো.হারুনকে গ্রেফতারের জন্য যায়। এসময় তাদের গায়ে পুলিশের পোশাকে না থাকায় তাদের বাধা দেন হারুনের বড় ভাই দেলোয়ারের স্ত্রী মায়মুনা বেগম।এ সুযোগে অভিযুক্ত চারজন মিলে তার শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টা করেন।

এদিকে আসামী ধরার এ অভিযানকে কেন্দ্র করে চলতি মাসের ১২ তারিখে আসামী হারুণের কলেজ পড়ুয়া ছোটভাই আনোয়ার হোসেনকে থানায় ধরে নিয়ে থানা হাজতে মারধর ও নির্যাতনের অভিযোগে ১৮ মে আদালতে মামলা দায়ের করা হয়েছিল।

বৃহস্পতিবার রাতে পাঠক ডট নিউজের সাথে আলাপকালে ওসি শাহজাজান লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান এসব অভিযোগ অস্বিকার করে বলেন জানান, নাশকতার মামলার আসামি হারুনকে গ্রেফতারের জন্য বাড়িতে গেলে বাড়ির লোকজন পুলিশের ওপর হামলা করে। আনোয়ার হকিস্টিক দিয়ে মেরে এক পুলিশ সদস্যকে আহত করে।
এখন তারা গ্রেফতার এড়াতে পুলিশের বিরুদ্ধে মামলা দিচ্ছে। এসব মামলা দিয়ে তারা পুলিশের কাজে বাধা দেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেন ওসি।

                                                                                                                                 * লোহাগাড়া থানায় আসামীর উপর নির্যাতন, ওসিসহ ৭ পুলিশের বিরুদ্ধে মামলা