অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কারাগারে প্রেরণের প্রতিবাদ ও নিন্দা

1
ফাইল ছবি।

নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় জড়িয়ে কারাগারে প্রেরণের প্রতিবাদে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) চট্টগ্রাম জেলার উদ্যোগে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

অধ্যক্ষ সজল চৌধুরী’র সভাপতিত্বে গতকাল বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যায় নগরীর আন্দরকিল্লাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গত বছরের ১৩ মে এক স্বার্থান্বেষী মহল তাঁর বিরুদ্ধে ধর্মীয় অবমাননার অভিযোগ এনে তাঁকে বিভিন্নভাবে নাজেহাল করে চাকুরিচ্যুত করার চেষ্টা করেন। কিন্তু ক্ষমতার অপব্যবহারকারী রাঘব বোয়াল তাতে সুবিধা করতে না পেরে নতুন করে দুর্নীতির অভিযোগ এনে আদালতের মাধ্যমে আইনের মারপ্যাঁচে তাঁকে কারাগারে প্রেরণ করে।

বক্তারা আরো বলেন, মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাঁকে ফাঁসানোর জন্য এবং প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এলাকার সাংসদ এ কাজটি করেন। একজন শিক্ষককে এভাবে অপমান ও নাজেহাল করে সমগ্র শিক্ষক সমাজকে তথা পুরো জাতিকে অপমানিত করা হয় বলে শিক্ষক নেতৃবৃন্দ মনে করেন। তাই এই ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করে মিথ্যা অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে শ্যামল কান্তি ভক্তকে কারাগার থেকে মুক্তি দেয়ার জোর দাবি জানান।

এ উপলক্ষে আগামীকাল ২৭ মে ২০১৭ শনিবার কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ শিক্ষক সমিতি ও বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি যৌথ উদ্যোগে শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে কারাগারে প্রেরণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।

এতে সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন অধ্যাপক উত্তম চৌধুরী, অধ্যক্ষ আবুল মনসুর মো: হাবিব, অধ্যক্ষ মোহাম্মদ রফিক উদ্দিন, অধ্যাপক তড়িৎ কুমার ভট্টাচার্য্য, অধ্যাপক অজিত দাশ, অধ্যক্ষ রাজুল হোসেন, অধ্যক্ষ হামিদ হোসাইন, অধ্যাপক শ্যামল দাশ, উপাধ্যক্ষ দেবপ্রিয় বড়ুয়া অয়ন, অধ্যাপক পুলক রায়, অধ্যাপক বিপুল বড়ুয়া, অধ্যাপক ভবরঞ্জন বনিক, অধ্যক্ষ সুধীর চক্রবর্ত্তী, অধ্যাপক অসীম চক্রবর্ত্তী, অধ্যাপক শ্যামল বড়ুয়া প্রমুখ।

১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    কানধরা পার্টিরা জেলে জায়নায়???