অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ছাত্রলীগ

0
.

ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের আওতাধীন পশ্চিম ষোলশহর ওয়ার্ড এলাকায় বসবাসরত এসএসসি পরীক্ষায় উত্তীর্ন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ওয়ার্ড ছাত্রলীগ। কৃতি সংবর্ধনা অনুষ্ঠানে এসময় সম্মাননা স্মারকসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আত্মজীবনীও উপহার দেয়া হয় ছাত্রলীগের পক্ষ থেকে।

শুক্রবার নগরীর মুরাদপুর মোহাম্মদপুর এলাকায় অনুষ্ঠিত কৃতি সংবর্ধনা ও ছাত্র সমাবেশের প্রধান অতিথি হিসাবে  শিক্ষার্থীদের হাতে উপহার সামগ্রী তুলে দেন চট্টগ্রাম প্রেসক্লাব সাধারন সম্পাদক সাংবাদিক শুকলাল দাশ।

অনুষ্ঠানের সার্বিক পৃষ্টপোষকতা ও সভাপতিত্ব করেন ছাত্রনেতা তোসাদ্দেক নূর চৌধুরী তপু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারন সম্পাদক নূরুল আজিম রনি।

.

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিক শুকলাল দাশ বলেন, ছাত্রলীগ প্রগতিশীল চেতনায় উদ্বুদ্ধ ছাত্র সংগঠন। এভাবে সৃজনশীল কাজে ছাত্রলীগ এগিয়ে আসবে তা সকলে প্রত্যাশা করি। মেধা মনন আর নতুনত্বের উৎকর্ষে ছাত্রলীগ ছাত্রসমাজের প্রতিনিধিত্ব করলে এদেশে প্রগতিশীল ছাত্র রাজনীতিতে বৈপ্লবিক ছাত্র জাগরন হবে। আমি শিক্ষাঙ্গনে বর্তমান ছাত্রলীগের বানিজ্যকায়ন বিরোধী ও দূর্নীতি প্রতিরোধ করার কর্মসূচীকে স্বাগত জানাই। আমি আশা রাখি ছাত্রলীগের এই কর্মসূচি সামনের দিনেও জাতির শিক্ষা ব্যবস্থা উন্নয়নে মূখ্য ভূমিকা পালন করবে।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বক্তব্য বলেন, প্রতিটি কৃতিত্বের পেছনে একটি স্বার্থক গল্প থাকে।আমরা তোমাদের সেই গল্প শুনতে ও শুনাতে চাই।তোমাদের কৃতিত্বে আমরা সম্মাননা জানাতে এসেছি।তোমাদের কৃতিত্বে আমরা আনন্দ প্রকাশ করতে এসেছি।

এসময় নগর ছাত্রলীগের সাধারন সম্পাদক সাধারন সম্পাদক নূরুল আজিম রনি বলেন, প্রতিটি পাড়া মহল্লার ছাত্রলীগ যদি এমন কৃতি শিক্ষার্থী সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে তবে দেশ ধ্বংসের অপশক্তি হিসাবে পরিচিত জামাত শিবির অনেকটুকু পরাস্ত হবে।দেশবিরোধীশক্তির এই জামাত শিবির ঠেকাতে এমন কর্মসূচী সকলের গ্রহন করা উচিত।শেখ হাসিনা সরকারের শিক্ষা সেবা সকল শিক্ষার্থীর কাছে সহজলভ্য করতে ছাত্রলীগকে দিনরাত পরিশ্রম করতে হবে।