অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শিল্পী আ. জব্বারের চিকিৎসায় ৫ লাখ টাকা দিলেন মন্ত্রীপুত্র মুজিবুর রহমান

4
.

সালাম সালাম হাজার সালাম… আমার ভাইয়ের রক্তে রাংগানো… তারা ভরা রাতে… ওরে নীল দরিয়া এই রকম জনপ্রিয় অসংখ্য অমর গানের শিল্পী আব্দুল জব্বার।

কিন্তু জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসার অভাবে দীর্ঘদিন যাবৎ কষ্ট পাচ্ছিলেন। ফেসবুকের একজনের স্ট্যাটাসের সূত্রে জানতে পেরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বড় ছেলে, সানোয়ারা গ্রপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান এগিয়ে আসেন এই গুনীর সাহায্যে।

আজ ৩১ মে বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন মহান শিল্পীর হাতে নগদ ৫ লক্ষ টাকার চেক তুলে দেন এবং ফুলের শুভেচ্ছা জানান তিনি।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহকারী একান্ত সচিব নিয়াজ মোরশেদ নিরু পাঠক ডট নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

চেক প্রদানকালে মুজিবুর রহমান বলেন, “হায়রে আমরা কেমন মানুষ! দেশের মহান মহান গুণীজনকে তার পড়ন্ত বেলায় কেউ কদর করে না। অথচ মুক্তিযোদ্ধারা এই আব্দুল জব্বার, আপেল মাহামুদ, মাহমুদুন্নবীদের গান শুনে দেশকে হানাদারমুক্ত করেছিলেন। তাদের গানের পুষ্টি নিয়েই আমরা ছোট থেকে বড় হয়েছি। তাদের গানের আবেগে আমরা বাংলাকে বারবার ভালোবেসেছি। সুতরাং এই শিল্পীর দুঃসময়ে সবার থাকা উচিত। আমি এই গুণী শিল্পীর জন্য সমাজের বিত্তবানদের সহযোগিতা চাচ্ছি।”

উল্লেখ্য, স্বাধীনতা যুদ্ধের সময় আব্দুল জব্বার হারমনিয়াম গলায় ঝুলিয়ে সারা কোলকাতার বিভিন্ন ক্যাম্পে ক্যাম্পে গিয়ে মুক্তিযোদ্ধাদের উদ্ধুদ্ধ করেছেন। তখন স্বাধীন বেতারে করেছেন অসংখ্য গান। শুধু কি তাই? মুক্তিযুদ্ধকালীন আব্দুল জব্বার সারা ভারতে বিভিন্ন স্থানে গলায় হারমনিয়াম ঝুলিয়ে গনসংগীত থেকে প্রাপ্ত ১২ লক্ষ টাকা স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন। তিনি স্বাধীনতা পদক, একুশে পদকসহ বিভিন্ন আন্তর্জাতিক পদক অর্জন করেছেন। তাঁর শারীরিক অবস্থা খুব একটা ভালো না। বর্তমানে কিডনীর অবস্থা শোচনীয়, হার্টের ভালব নষ্টসহ পুরো শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

বর্তমানে তাঁর চিকিৎসা করাতে ৮০ লক্ষ থেকে ১ কোটি টাকা প্রয়োজন হবে বলে জানা যায়। শিল্পী আব্দুল জব্বার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসাবাবদ ২০ লক্ষ টাকা অনুদান দিয়েছেন।

৪ মন্তব্য
  1. Ayaar Muhammad বলেছেন

    এরা আজ দয়া দাক্ষিণ্যের শিকার!

  2. Niaj Morshed Niru বলেছেন

    Thanks a lot Saiful Islam Shilpi

  3. Kauser Parvin বলেছেন

    খুশী হলাম।

  4. Monjur Kadar বলেছেন

    Great bro