অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আহমদ শফীকে হেলিকপ্টার যোগে ঢাকায় প্রেরণ

9
হেলিকপ্টারে তোলার পর অসুস্থ্য আহমদ শফী।

চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন দেশের শীর্ষ ও প্রবীণ আলেম হেফাজত আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী’র শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে উন্নত চিকিৎসার জন্য বিশেষায়িত এম্বুলেন্স হেলিকপ্টার যোগে আজ মঙ্গলবার বিকেল ৪টায় ঢাকায় নেয়া হয়েছে।

তাঁকে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালের আইসিইউতে ভর্তি করে বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিবীড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আজগর আলী হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. সরওয়ারে আলম এবং নিউরোলজি বিশেষজ্ঞ প্রফেসর ডা. নূরল হুদার তত্ত্বাবধানেই আল্লামা শাহ আহমদ শফীকে ভর্তি করা হয়েছে বলে হেফাজত আমীরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ টেলিফোনে জানিয়েছেন।

হেলিকপ্টারকে ঘিরে ভক্ত স্বজনদের ভীড়।

তিনি বলেন, চিকিৎসকরা দর্শনার্থীদের হাসপাতালে ভীড় না করতে বার বার অনুরোধ করেছেন। কারণ, এতে চিকিৎসা বাধাগ্রস্ত হচ্ছে। হেফাজত আমীরের শয্যাপাশে তার বড় পুত্র মাওলানা মুহাম্মদ ইউসুফ এবং একান্ত সচিব মাওলানা শফিউল আলমসহ নিকটাত্মীয়রা রয়েছেন।

হেফাজত আমীরের প্রেসসচিব মাওলানা মুনির আহমদ দেশবাসীর কাছে হেফাজত আমীরের রোগমুক্তি ও দীর্ঘ হায়াতের জন্য বিশেষ দোয়া কামনা করেছেন।

চট্টগ্রাম মহানগরীর সিএসসিআর হাসপাতাল সূত্রে জানা গেছে, শারীরিক দুর্বলতা অনুভব করায় আল্লামা শাহ আহমদ শফীকে গত ১৮ মে বৃহস্পতিবার প্রাইভেট হাসপাতালটিতে ভর্তি করা হয়। এই হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ ডা. গোফরানুল হক, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. হাসানুজ্জামান এবং হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ইবরাহীম চৌধুরী’র তত্ত্বাবধানে হেফাজত আমীরকে চিকিৎসা দেওয়া হয়।

আহমদ শফীকে ঢাকায় নিতে চমেক হাসপাতালে পিছনের মাঠে অপেক্ষামান বেসরকারী হেলিকপ্টার।

সিএসসিআর হাসপাতালে হেফাজত আমীরের রক্তচাপ বার বার কমে যাওয়ায় এবং ফুসফুসে পানি দেখা যাওয়ায় ২১ মে থেকে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে চট্টগ্রামের বিশেষজ্ঞ ডাক্তারদের মেডিকেল বোর্ডের মাধ্যমে তার শরীরে পেসমেকার স্থাপন করা হয়।

এতে রক্ত চাপ স্বাভাবিক ও ফুসফুসের পানি সরে গেলেও শারীরিক দুর্বলতা স্বাভাবিক হচ্ছিল না। গত ১ জুন হেফাজত আমীরকে আইসিইউ থেকে সাধারণ কেবিনে আনার তিন দিনের মাথায় শারীরিক অবস্থার অবনতি ও পুণরায় ফুসফুসে পানি জমে শ্বাস কষ্ট দেখা গেলে আবারো তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপরই আরো উন্নত চিকিৎসার লক্ষ্যে তাকে ঢাকায় আনার প্রক্রিয়া শুরু হয়।

সিএসসিআর হাসপাতাল সূত্রে জানা গেছে, ২১ মে থেকে আল্লামা শাহ আহমদ শফী মুখে খাবার নিতে পারছেন না। তাকে রাইস টিউবের মাধ্যমে তরল খাবার দেওয়া হচ্ছে।

৯ মন্তব্য
  1. Tania Mansur বলেছেন

    Allah hojor ka sosta kora din

  2. Md Jaynal Abden বলেছেন

    আমিন

  3. সাইফুদ্দিন বলেছেন

    মন্তব্য লিখুনঃআল্লাহ যেন হুজুরকে হায়াত দান করুন। আমিন

  4. Jakson Uddin বলেছেন

    allah hujur ka nak hayat dan korun. susto kora din ameen.

  5. Jia Uddin বলেছেন

    amin

  6. Armaan Shah বলেছেন

    Allah onake sustho koredin

  7. Shafiul Azam বলেছেন

    amin

  8. Luthfulhoque Luthful বলেছেন

    আমিন

  9. Md Jonaid Jonaid বলেছেন

    আমিন