অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভাটিয়ারীতে ভ্রাম্যমাণ আদালত আসার খবরে সব ফার্মেসী বন্ধ

0
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
.

সীতাকুণ্ডের ভাটিয়ারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান আসার খবর পেয়ে সব ফার্মেসী হঠাৎ বন্ধ হয়ে যায়। এ অবস্থায় ঔষধ কিনতে এসে মানুষ বেকায়দায় পড়ে যায়।

ভাটিয়ারীতে প্রায় ৩০টিরও বেশী ছোট বড় ফার্মেসী রয়েছে, এসব ফার্মেসীর মধ্যে বেশিরভাগ দোকানে নেই কোন ড্রাগ লাইসেন্স নেই বলে জানাগেছে।

নিয়ম অনুযায়ী সব ঔষধের দোকানে ফ্রিজ থাকা বাধ্যতামুলক হলেও বেশিরভাগ দোকানে তা নেই। অনেক ফার্মেসীতে অবৈধভাবে অনুমোদনহীন ভারতীয় ঔষধ বিক্রি করা হয়।

এমন সংবাদে আজ বুধবার (৭ জুন) দুপুর সাড়ে বারটার সময় সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন এর নের্তৃতে ভ্রাম্যমাণ আদালত হাজির হয় ভাটিয়ারী বাজার এলাকায়। মূহুর্তে খবর হয়ে যায় ভাটিয়ারী ও আশপাশ এলাকায়। তাই হঠাৎ করেই সব ফার্মেসী বন্ধ করে মালিক লাপাত্তা হয়ে যায়।

এদিকে ভ্রামমাণ আদালত আসার খবর পেয়ে ভাটিয়ারীতে থাকা কয়েকটি ডায়াগনস্টিক সেন্টারও মুহুর্তের মধ্যে বন্ধ হয়ে যায়।

ওয়েলকাম ড্রাগ হাউজ নামে একটা ফার্মেসীতে অভিযানকালে দেখা যায় তাদের কাছে লাইসেন্স আছে তবে সেটি ১৯৯৬ সালের পর আর নবায়ন করা হয়নি।

এছাড়াও ঐ ফার্মেসিতে ভারতীয় অনুমোদনহীন কিছু ঔষধ ছিল।লাইসেন্স নবায়ন করার আগ পর্যন্ত ফার্মেসী বন্ধ রাখার আদেশ দেয়া দেন ভ্রাম্যমাণ আদালত।