চন্দনাইশে পাহাড় ধসে শিশুসহ ৪ জন নিহত

1
.

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় পাহাড় ধসে ৩ শিশুসহ ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সোমবার গভীর রাতে দুর্গম পাহাড়ী জনপদ ধোপাছড়ি ইউনিয়নে এ পাহাড় ধসের ঘটনা ঘটেছে।

ধোপাছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু ইউছুপ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

আবু ইউছুপ চৌধুরী জানান, গতকাল থেকে টানা বৃষ্টির কারণে পাহাড়ের একাংশ ধসে পড়েছে। এতে পাহাড়ের পাদদেশে বসবাসকারী আসগর আলীর কাঁচা ঘরের ওপর মাটি ধসে পড়ে। এ ঘটনায় আজগর আলীর শিশুকন্যা মাহিয়া মাটির নিচে চাপা পড়ে মারা যায়।

এ ছাড়া একই ইউনিয়নের ছনবুনিয়া উপজাতিপাড়ায় একটি ঘরের ওপর পাহাড় ধসে একই পরিবারের দুই শিশু কেউচা কেয়াং (১০), মেমাউ কেয়াং (১৩) এবং তাদের মা মোকাইং কেয়াং (৫০) নিহত হন।

এ ঘটনায় ওই পরিবারের আরো দুই সদস্য আহত হয়েছেন। তারা হলেন-সানুউ কেয়াং (২১) ও বেলাউ কেয়াং (২৮)। তাঁদের বান্দরবান হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সাবেক এ ইউপি চেয়ারম্যান জানান।

চন্দনাইশ থানার ওসি (তদন্ত) মো.শাখায়াত হোসেন পাঠক ডট নিউজকে বলেন, ধোপাছড়ি এলাকাতে পাহাড় ধসে ৪ জনের মৃত্যুর খবর শুনেছি। কিন্তু আমরা এখনো নিশ্চিত হতে পারছি না। ইউনিয়নটি দুর্গম পাহাড়ী এলাকা হওয়ায় অনেকটা বিচ্ছিন্ন। মোবাইল নেটওয়ার্ক না থাকায় সেখানে কারো সাথে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদস্থ কন্ট্রোলরুম থেকে জানানো হয়, চন্দনাইশে পাহাড় ধসের খবর পেয়ে পটিয়া স্টেশন থেকে একটি ইউনিট ঘটনাস্থলে রওনা হয়েছে।