এতিমদের মাঝে ঈদের কাপড় বিতরণ করেছেন মনজুর আলম

10
.

সুবিধাবঞ্চিত শিশু ও এতিমদের মাঝে ঈদের নতুন কাপড় বিতরণ করেছেন সাবেক মেয়র মো. মনজুর আলম।মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি বছরের মতো এ বছরও প্রায় দেড় হাজার পথশিশু ও বিভিন্ন এতিম খানার এতিমদের মাঝে নতুন কাপড় বিতরণ করা হয়।

বুধবার উত্তর কাট্টলী মোস্তফা হাকিম ভবনে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় সাবেক মেয়র মনজুর আলম বলেন, পবিত্র রমজান ও ঈদ সমাজের ধনী গরীবের মধ্যে ভেদাভেদ দুর করে। ধনীদের সম্পদে সুবিধা বঞ্চিত এসব শিশু ও এতিমদের অধিকার রয়েছে। মহান আল্লাহ রমজান এবং ঈদে গরীবের অধিকার আদায়ে ধনিদের জন্য একটি বিশেষ সুযোগ করে দিয়েছেন।

তিনি বলেন, এটা কোন রাজনীতি নয়, আমাদের পারিবারিক অনেক পূরনো ঐতিহ্য। সমাজ সেবার একটি অংশ হিসেবে সুবিধা বঞ্চিত পথশিশু ও এতিমদের মাঝে এসব কাপড় বিতরণ করা হচ্ছে।

মনজুর আলম বলেন,ঈদে সমাজের সব শ্রেণি পেশার মানুষ নতুন জামা কাপড় পড়ে ঈদ উদযাপন করে। কিন্তু সমাজের বঞ্চিত শিশুদের ঈদকাটে নতুন কাপড়বিহীন। আজকের এ আয়োজন হয়তো তাদের প্রয়োজন মিটবেনা কিন্তু তাদের মুখে একটু হলেও হাসি ফুটবে।

এর আগে নগরীর প্রায় ৫ শতাধিক এতিম ও কোরআনে হাফেজ এবং ভাসমান বস্তিবাসির মাঝে ঈদবস্ত্র বিতরণ করা হয়। এদিকে ঈদের এসব নতুন জামা কাপড় পেয়ে উৎফুল্ল এসব পথ শিশুরা।

এসময় অনান্যের মধ্যে মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক মো. নিজামুল আলম, মো. সরোয়ার আলম, মো. ফারুক আজম, মো. সাইফুল আলম, মো.সাহিদুল আলম, মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, সমাজ সেবক জাফর আহমদ, সোলতান চেয়ারম্যান প্রমুখ উপস্থিত ছিলেন।

10 মন্তব্য

একটি মন্তব্য দিন