স্ত্রী নির্যাতন বিষয়ে মুখ খুললেন মারুফ কামাল

0

10450834_790867367630219_814991095031586934_nস্ত্রী নির্যাতনের অভিযোগে কবি সাংবাদিক মারুফ কামাল খান সোহেলের বিরুদ্ধে রাজধানীর মোহাম্মদপুর থানায় নারী নির্যাতনের মামলা দায়েরের পর মঙ্গলবার বিভিন্ন অনলাইন মিডিয়াতে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলেও এসব নিউজে মারুফ কামালের কোন বক্তব্য পাওয়া যায়নি।

রাতে তিনি তার ফেইজবুক পেজে এনিয়ে আত্মপক্ষিয় একটি বক্তব্য দিয়েছেন। তা পাঠেকদের সামনে হুবহু তুলে ধরা হলো-

“এমন শোচনীয় বিপর্যয়ের কথা কল্পনাও করিনি। আমি নিজে অসুস্থ। ছোট ছেলেটি চিকিৎসাধীন।

সরাসরি রাজনীতি না করলেও আমার কাজের রাজনৈতিক সংশ্লেষের কারণে অনেকগুলো রাজনৈতিক মামলায় আমার স্বাভাবিক জীবনযাপন বিপন্ন। এই অবস্থায় সুদীর্ঘকাল ধরে মানসিক ভাবে অসুস্থ আমার স্ত্রী অভাবনীয় অভিযোগ করেছেন আমার বিরুদ্ধে পুলিশ স্টেশনে।

তাঁর চিকিৎসা আমি দীর্ঘকাল করিয়েছি ঢাকার “মুক্তি” হাসপাতালে কয়েকদফা রেখে। দেশের খ্যাতনামা মনরোগ বিশেষজ্ঞরাই তাঁর চিকিৎসা করেছেন। এখন আর্থিক ও অন্যান্য অসামর্থ্যের কারণে তাঁর প্রয়োজনীয় মানসিক চিকিৎসা করাতে পারছি না।

তার অভিযোগের প্রেক্ষিতে আমার বাসায় পুলিশ এসে ছেলেমেয়েদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে। তাদের বিরুদ্ধেও তিনি অভিযোগ করেছিলেন। যাই হোক, এমন বিপন্ন সময়ে আমার বলার এমনকি আত্মপক্ষ সমর্থনের সু্যোগও খুব সীমিত। এমন একজন ভায়োলেন্ট সিজিওফ্রেনিয়াক রোগী এত বছর ধরে সামাল দেয়া যে কত কঠিন কাজ সেটা ভুক্তভোগী ছাড়া কারো পক্ষে অনুধাবন করা কঠিন। আমি বুঝি এবং আমার দুর্ভাগা সন্তানেরা জানে এমন পরিবেশে জীবন কত কঠিন ও দুর্বহ।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন