ঝুঁকিপূর্ণ বসবাসকারী উচ্ছেদে রাজনৈতিক হস্তক্ষেপ দমন করা হবে-ওবায়দুল কাদের

1
.

সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের উচ্ছেদ করার সময় কোনো রাজনৈতিক হস্তক্ষেপ আসলে তা কঠোরভাবে দমন করা হবে। কোন অবস্থাতেই ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদে রাজনৈতিক হস্তক্ষেপ সহ্য করা হবে না বলে সতর্ক করে দিয়েছেন মন্ত্রী।

তিনি আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের লালখান বাজার, মতিঝর্ণা ও বাটালি হিলসহ কয়েকটি ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সামনে এ কথা বলেন।

.

ওবায়দুল কাদের বলেন এখানে লক্ষ লক্ষ মানুষের জীবনের ব্যাপার। এ ব্যাপারে কোন পলিটিক্যাল প্রভাব সহ্য করা হবেনা। তিনি বলেন, সিটি মেয়র সহ সচেতন মহল চাইলেই এটা বন্ধ হতে পারে। “মানুষ বেঁচে থাকলে তো জীবিকা উল্লেখ করে মন্ত্রী বলেন, জীবন রক্ষার জন্য জোর করে সরিয়ে নিতে হবে।

স্থানীয় প্রভাবশালীদের কারণেই পাহাড়ে বসতি উচ্ছেদ সম্ভব হচ্ছে না বলে অভিযোগ জেলা প্রশাসন ও পাহাড় রক্ষার দাবিতে আন্দোলনকারী পরিবেশবাদীদের।

এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাংসদ আফসারুল আমীন, চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডের কাউন্সিলর এফ কবির আহমদ মানিক উপস্থিত ছিলেন।

এর পর মন্ত্রী ওবায়দুল কাদের টর্নেডোয় লন্ডভন্ড হালিশহর ফইল্যাতলি বাজার এলাকা পরিদর্শনে যান। সেখানে মন্ত্রী প্রায় সাড়ে ৬শত ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রান বিতরণ করেন।

প্রথম মন্তব্য

একটি মন্তব্য দিন