অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২৬৫ রানের টার্গেটে ব্যাট করছে ভারত

1
.

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে জয়ের জন্য ২৬৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। এই সুবাদে জয়ের লক্ষ্যে এখন ব্যাট করছে ভারত।

বৃহস্পতিবার (১৫ জুন) বাংলাদেশ সময় সাড়ে তিনটায় এজবাস্টনে মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত ও বাংলাদেশ। ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করেছে বাংলাদেশ। নির্ধারত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৪ রান তুলেছে মাশরাফিবাহিনী।

এর আগে আমন্ত্রণ পেয়ে এদিন ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হয়ে ফিরে গেছেন ওপেনার সৌম্য সরকার (০)। এরপর তামিম ইকবাল ও সাব্বির রহমান ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু ইনিংসের সপ্তম ওভারের পঞ্চব বলে ভুবনেশ্বর কুমারের বলে রবীন্দ্র জাদেজার হাতে ধরা পড়েন সাব্বির। তবে তামিম ও মুশফিকুর রহিম দলের হাল ধরেন। এ জুটিতে ১২৩ রান জমা পড়ে দলীয় ভাণ্ডারে। ইনিংসের ২৮তম ওভারের শেষ বলে কেদার যাদবের বলে ব্যক্তিগত ৭০ রানে বোল্ড হন তামিম।

এরপরই দলীয় ১৭৭ রানের সময় জাদেজার বলে ধোনির গ্লাভসবন্দি হয়ে সাজঘরের পথ ধরেন সাকিব। ফেরার আগে তিনি সংগ্রহ করেন ২৩ বলে এক চারের সাহায্যে ১৫ রান। এর কিছু পরেই দলীয় খাতে মাত্র ২ রান যোগ করে সাকিবের পথ ধরেন টাইগারদের নির্ভরতার প্রতিক মুশফিক। ফেরার আগে ৮৫ বলে ৪ চারের সাহায্যে সংগ্রহ করেন ৬১ রান।
এই ম্যাচ জিতলেই প্রথমবারের মতো বাংলাদেশ আইসিসির কোনো আসরের ফাইনাল খেলার গৌরব অর্জন করবে। অন্যদিকে, ইতোমধ্যে ইংল্যান্ডকে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।
ভারত একাদশ : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পাণ্ডে, বরীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, রবীচন্দন অশ্বিন ও জসপ্রিত বুমরা।

১ টি মন্তব্য
  1. Ahmed Mostaque বলেছেন

    অ ভাই, খেলার হবর দিয়েরে মন্নান হারাপ গরি দিলান, এতম বালা আছিলাম”!!!