চকরিয়ায় নিউ মার্কেটে আগুন: ২০লক্ষাধিক টাকার ক্ষতি

0
.

কক্সবাজারের চকরিয়া পৌর শহরের বাণিজ্যিক প্রতিষ্ঠান নিউ মার্কেট ও সুপার মার্কেটে বুধবার (১৫জুন) দিবাগত রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডের সময় ঈদ উপলক্ষে কেনা কাটায় ব্যস্ত শতশত মানুষ দিক-বেদিক  ভাবে ছুটাছুটি করেছে। দুই মার্কেটে আগুনের কালো ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে।

আগুনে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা।

.

স্থানীয় সুত্রে গেছে, বুধবার রাত অনুমানিক ১০টার দিকে নিউ মার্কেটের ২য় তলার মধ্যখানের গলির ভেতরে একটি ছোট কুলিং কর্ণারে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওই সময় আগুনের লেলিহান শিখা ও কালো ধোয়া মার্কেটের অলি-গলিতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চকরিয়ার ফায়ার সার্ভিসের কয়েকটি গাড়ি নিউ মার্কেট এলাকায় পৌছে উপর্যপুরী পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। তাদের সহযোগিতায় এগিয়ে এসে চকরিয়া থানা পুলিশের একটি দল।ততক্ষণে বেশ কিছু  ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়।

.

চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল হক সওদাগর জানিয়েছেন, অগ্নিকান্ডের ফলে ঈদ বিক্রয় উৎসবে ঈদ সামগ্রী ক্রয় করতে নিউ মার্কেট ও সুপার মার্কেটে দুর-দুরান্ত থেকে আসা লোকজন দিক-বেদিক ছুটাছুটি করে। এ ছাড়াও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে অনেক পন্য-কাপড়ছোপড় নষ্ট হয়েছে। ফলে অন্তত ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে এবং অগ্নিকান্ডের সূত্রপাত দোকানে ৩লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, দ্রুত আগুন নিয়ন্ত্রনে আসায় বড় ধরণের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে চকরিয়ার নিউ মার্কেট।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন