বিত্তবানরা সঠিক পন্থায় যাকাত দিলে দেশ থেকে দারিদ্র্য নির্মূল করা সম্ভব

3
.

স্মাইল ভিশন ফাউন্ডেশন ও হৃদয়ে চেতনা’৭১ যৌথ আয়োজনে এক ইফতার মাহফিল শাহ আমানত (রা:) দরগা লেইনস্থ তনজিমুল মোছলেমীন এতিমখানা ও হেফজ খানায় এতিম শিশুদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সদস্য, স্মাইল ভিশন ফাউন্ডেশনর প্রধান পৃষ্ঠপোষক জাহেদুর রহমান সোহেল। প্রধান অতিথি ছিলেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক জনাব ওয়াহিদ মালেক।

এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন, চট্টগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশন এর মহাসচিব হাফেজ মোঃ আমান উল্লাহ, আওয়ামীলীগ নেতা হাসান মুরাদ, বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের সদস্য মোশারফ হোসেন ছোটন, দক্ষিণ জেলা বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অমিতাভ চৌধুরী টিটু, মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা জানে আলম, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা রবিউল ইসলাম সোহেল, নাজমুল আজিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক ইয়াছিন আরাফাত, বিশিষ্ট ব্যবসায়ী রফিক, রাশেদ, ছাত্রলীগের সাবেক নেতা মউসুফ উদ্দিন মাসুম, দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতা মিজানুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মোরশেদ সিকদার, বন্দর শ্রমিকলীগের হারুনর রশিদ।

স্মাইল ভিশন ফাউন্ডেশনের সভাপতি মোস্তফা কামাল রাজুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন স্মাইল ভিশন ফাউন্ডেশনের সাধারন সম্পাদক সাইফুর রহমান মামুন, সংযুক্ত আরব আমিরাত সমন্বয়কারী রুকন উদ্দীন বাপ্পা, অপ্রতিরোধ্য বাংলাদেশের সভাপতি আদনান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিত্তবানরা সঠিক পন্থায় যাকাত দিলে দেশ থেকে দারিদ্র্য নির্মূল করা সম্ভব, তাই সমাজের সব বেদাভেদ দূর করা সম্ভব। তাকওয়া অর্জনের মাধ্যমেই আল্লাহর সন্তুষ্টি অর্জন সম্ভব। বিশেষ করে এই পবিত্র রমজান মাসে যত ভাল কাজ করা হয়, আল্লাহ তা’য়ালা তার আমলনামায় ১০০ গুন ছোয়াব বাড়িয়া দেন। সমাজে এতিম, অসহায়, দুস্থ পথ শিশুদের নিয়ে স্মাইল ভিশন ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত। বিশেষ করে প্রতিষ্ঠার ৪ বৎসর পর থেকে স্মাইল ভিশন ফাউন্ডেশন গরীব শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ, পবিত্র রমজান মাসে ইফতার সামগ্রী বিতরণ, পথ শিশুদের ঈদ সামগ্রী বিতরণ করা হয়। তাই সকলের উচিত এই সংগঠনের ন্যায় সমাজের বিত্তবান লোকেরা এগিয়ে আসলে তাহলে দারদ্রিতা দূর করা সম্ভব।

 

3 মন্তব্য

একটি মন্তব্য দিন