কক্সবাজারে পাহাড় থেকে পড়ে হাতির মৃত্যু

3
.

কক্সবাজার সদরের কলাতলীর দরিয়ানগর বড়ছড়া এলাকায় পাহাড় থেকে পা পিছলে খাদে পড়ে হাতির মৃত্যু হয়েছে। আজ সোমবার দুপুরে দরিয়ানগরের ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় সংলগ্ন মুফিজুর রহমানের ঘোনায় এ ঘটনা ঘটেছে।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা আলী কবির জানান, রাতে হাতির পাল খাদ্যের সন্ধানে দরিয়ানগর এলাকায় আসে। এসময় পথ হারিয়ে হাতির পাল উপরে পাহাড়ের ঢালুতে উঠে কাঁঠাল খেয়েছে এমন চিহ্ন পাওয়া গেছে।

ধারণা করা হচ্ছে, পাহাড় থেকে পা পিছলে খাদে পড়ে যায় হাতিটি। এতে আঘাতপ্রাপ্ত হয়ে হাতিটি মারা গেছে।

এদিকে হাতির মৃত্যুর ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম। তিনি বলেন, সম্প্রতি বৃষ্টির কারণে পাহাড় নরম হওয়ায় মাটি ধসে পড়ে হাতিটি মারা গেছে। পাহাড়ে গাছ-গাছালি থাকলে হয়তো গাছে আটকে হাতিটি মৃত্যুর হাত থেকে রক্ষা পেতো।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা আলী কবির বলেন, ভেটেরিনারি চিকিৎসক এনে হাতিটি ময়নাতদন্ত করা হয়। পরে হাতিটির মৃতদেহ মাটিতে পুতে ফেলা হয়েছে।

Advertisements

3 মন্তব্য

  1. এটাকি আমাদের দেশি হাতি না ইন্ডিয়ান হাতি! আপনাদের আশেপাশে কি কমিটিরা থাকলে তা জেনে শুনে কথা বলবেন। আর ভাল করে জেনে নিবেন যে হাতি পাহার ধসে পরেগেছে না পাহার হতে কোন কারণ করে ফেলে দিয়েছে।

একটি মন্তব্য দিন