বিএফইউজে ও ডিইউজে’র সাংবাদিক সমাবেশে নেতৃবৃন্দ
খালেদা জিয়াকে প্রেসক্লাবে আসতে না দেয়ার পরিণাম ভাল হবে না

0
.

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সাংবাদিকদের ইফতারে আসতে না দিয়ে প্রেসক্লাব কর্তৃপক্ষ ক্লাবের গণতান্ত্রিক মর্যাদাকে ভূলুন্ঠিত করেছে এবং এর পরিণাম ভাল হবে না বলে মন্তব্য করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ।

খালেদা জিয়াকে প্রেসক্লাবে আসতে না দেয়ার প্রতিবাদে আজ বুধবার (২১ জুন) বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এক সাংবাদিক সমাবেশ তারা এ কথা বলেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজের যৌথ আয়োজনে এ সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় সাংবাদিক নেতৃবৃন্দ আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া তিন বারের সাবেক প্রধানমন্ত্রী। তিনি প্রেসক্লাবের জমি নিরানব্বই বছরের জন্য দলিল করে দিয়েছেন। তার আগে শহীদ জিয়াউর রহমান বর্তমান স্থানে প্রেসক্লাব প্রতিষ্ঠার সুযোগ করে দিয়েছেন এবং ভবন নির্মাণের জন্য সরকারের বাজেট থেকে বরাদ্দ দিয়েছেন। অথচ আজ প্রেসক্লাবে দেশনেত্রীকে সাংবাদিকদের ইফতারে আসতে দেয়া হচ্ছে না । এর মধ্য দিয়ে প্রেসক্লাব কর্তৃপক্ষ গণতান্ত্রিক মর্যাদাকে ভূলুন্ঠিত করেছেন। এর পরিণাম ভাল হবে না। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই।

বিএফইউজে’র সভাপতি শওকত মাহমুদের সভাপতিত্বে সাংবাদিক সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমীন গাজী, বিএফইউজে’র মহাসচিব এম আবদুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজে’র সভাপতি কবি আবদুল হাই সিকদার, সাবেক সভাপতি আব্দুস সহিদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাবেক সাধারণ সম্পাদক মুনসী আব্দুল মান্নান ও বাকের হুসাইন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরছালিন নোমানী, প্রেসক্লাবের বর্তমান যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, সাবেক যুগ্ম সম্পাদক কাদের গনি চৌধুরী, বাংলাদেশ ফটো জার্ণালিস্ট এসোসিয়েশনের সভাপতি এ কে এম মহসীন প্রমুখ।

এছাড়া সমাবেশে আরো বক্তব্য রাখেন, সাংবাদিক নেতা মোদাব্বের হোসেন, খোরশেদ আলম, হাসনাত করীম পিন্টু, সৈয়দ আলী আসফার, নূরুল আমীন রোকন, খাইরুল বাশার, কায়কোবাদ মিলন, শাহীন হাসনাত, আসাদুজ্জামান আসাদ, আবুল কালাম মানিক, ফয়েজ উল্লাহ ভুইয়া প্রমুখ।

ইফতারের আগে দেশবাসীর জন্য দোয়া ও মোনাজাত করেন হাফেজ ক্বারী মাওলানা আসলাম শেখ।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন