প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, চট্টগ্রামে দুই বিএনপি কর্মী বিরুদ্ধে মামলা

4
.

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেইসবুকে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে চট্টগ্রাম আদালতে বিএনপির দুইকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক ছাত্রলীগ নেতা।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম আল-ইমরান খানের আদালতে ১৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এনামুল হক মানিক বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

অভিযুক্তরা হলেন- চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার বলির হাট এলাকার মো. ছবুরের ছেলে মো. পারভেজ খান (৩২) ও একই এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন (৩০)।

বাদি পক্ষের আইনজীবি এম. সালাউদ্দিন মনসুর চৌধুরী বলেন, আসামিরা বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। আদালত অভিযোগ গ্রহণ করেছেন। আগামী ২০ জুলাই দুই আসামিকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন। তবে অভিযুক্তদের রাজনৈতিক পরিচয় মামলার আরজিতে উল্লেখ করা হয়নি।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৮ আগস্টসহ বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশ্লীল ভাষায় কটূক্তি করে আসছে দুই অভিযুক্ত। এ নিয়ে গত ২০ জুন পারভেজ খানকে বাদি এনামুল সতর্ক করলে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এই বিষয়ে বাকলিয়া থানায় অভিযোগ করতে গেলে ওসি মামলা গ্রহণ না করে আদালতে অভিযোগ দিতে পরামর্শ দেন।