অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আমেরিকান নারীর ছিনতাই হওয়া মালামাল ২৪ ঘন্টায় উদ্ধার

9
.

চট্টগ্রামে আমেরিকান নাগরিক ও এশিয়ান উইম্যান ইউনিভার্সিটির শিক্ষিকা ডিনা হ্যানসন মেসিলা (৩৫) এর ছিনতাই হওয়া ল্যাপটপ, আইপ্যাড, ব্যাংকের দুটি ক্রেডিট কার্ড ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করেছে পুলিশ। এসময় একজন ছিনতাইকারীকে গ্রেফতার এবং ছিনতাইকাজে ব্যবহ্নত সিএনজি অটোরিক্সা জব্দ করা হয়। আটক ছিনতাইকারীর নাম মোঃ নাগর পন্ডিত (২৬)।

বৃহস্পতিবার রাতে নগরীর  চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল রেল গেইটের এলাকায় এ অভিযান চালায় ডিবি পুলিশ।ছিনতাইকারীরা এ বিদেশী নারীর কাছ থেকে উল্লেখিত মালামাল ছাড়াও নগদ ৭ হাজার টাকাসহ মূল্যবান কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। এ গুলোও উদ্ধার করেছে পুলিশ।

.

বিদেশী নারীর ছিনতাইকৃত মালামাল উদ্ধার এবং ছিনতাইকারী আটকের ঘটনায় শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলন করেছে সিএমপি। এসময় ছিনতাইয়ের শিকার শিক্ষিকা ডিনা হ্যানসন মেসিলাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার (উত্তর ও দক্ষিণ) হাসান মো. শওকত আলী বলেন, চাঞ্চল্যকর এই ছিনতাইয়ের ঘটনায় বিদেশি নাগরিক, আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠানের কাছে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করার প্রয়াসে পুলিশ কমিশনার স্যারের নির্দেশে আমরা বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে রাত ১১টা ৪০মিনিট পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করি। এবং গোপন তথ্যের ভিক্তিতে চান্দগাঁও থানার বাহির সিগন্যাল রেল গেটের পাশ থেকে ছিনতাইয়ের ঘটনায় ব্যবহৃত নম্বরবিহীন সিএনজি অটোরিকশাসহ পেশাদার ছিনতাইকারী মো. নাগর পণ্ডিতকে গ্রেফতার করি পরে তার স্বীকারোক্তিতে ছিনতাই করা ল্যাপটপ, আইপড ও ই-রিডার রিয়াজউদ্দিন বাজার এলাকায় বিক্রি করতে নেয়ার পথে উদ্ধার করা হয়। এই ঘটনায় আরও একজন জড়িত আছে। তাকে গ্রেফতার এবং ছিনতাই হওয়া বাকি জিনিস উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ছিনতাইকারীর হেফাজত হতে “দৈনিক সংবাদ মোহনা” নামে একটি ডিজিটাল প্লাস্টিক আইডি কার্ড উদ্ধার করেন। আটক ছিনতাইকারী সাংবাদিক পরিচয়ে নম্বর বিহীন সিএনজিটি চালনা করে আসছে এবং বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। আটক ছিনতাইকারীর সহযোগী পলাতক ছিনতাইকারীকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

উল্লেখ্য গত বুধবার রাতে খুলশী থানা এলাকার জাকির হোসেন রোডের আল মদিনা ড্রাই ক্লিনার্স নামে একটি দোকানের সামনে বাসায় ফেরার গাড়ির জন্য অপেক্ষা করছিলেন ডানা হুডসন ম্যাকলাসিন। এসময় সিএনজি অটোরিকশা করে এসে দুই ছিনতাইকারী তার হাতে থাকা ব্যাগটি টান দিয়ে নিয়ে যায়। সেই ব্যাগে ডানার ল্যাপটপ, আইপড, ই রিডার, মুঠোফোন, আমেরিকান ড্রাইভিং লাইসেন্স, ব্যাংক কার্ড ও নগদ সাত হাজার টাকা ছিল। এ ঘটনায় খুলশী থানায় মামলা দায়ের করেন ডানা।

 

 

৯ মন্তব্য
  1. জিয়া চৌধুরী বলেছেন

    বাহ, বেশতো। আমেরিকানের মাল ২৪ ঘন্টায় উদ্ধার হয় আর বাঙ্গালীর মাল ২৪ মাসেও উদ্ধার হয়না

  2. Shabuj Raihan বলেছেন

    ট্রাম্পের ভয়ে

  3. Kabir Shah বলেছেন

    পুলিশ চাইলে ২৪ ঘনটায় সব ঠিক হয়ে যাবে

  4. KM Rafique বলেছেন

    ট্রাম্পের চাপ নয়তো ???

  5. Jalal Uddin Sagor বলেছেন

    malamal na jinis?

  6. Paathok.News বলেছেন

    পার্থক্য কি..?

  7. Jalal Uddin Sagor বলেছেন

    buhi na dekhei to jigailam

  8. Paathok.News বলেছেন

    jaha malamal tahai jinis

    1. Jalal Uddin Sagor বলেছেন

      chintai howa jinis uddhar
      head line ta superv na