অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আ’লীগ ক্ষমতায় থাকলে সীমান্ত হত্যা বন্ধ হবে না : দুদু

1
.

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলাসহ সব হামলা-মামলার জবাব ঈদের পর দেবেন বলে ঘোষণা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাসুজ্জামান দুদু।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত মানববন্ধনে তিনি এ ঘোষণা দেন।

দুদু বলেন, সম্প্রতি বিএনপির মহাসচিবসহ দলের সিনিয়র নেতাদের ওপর আক্রমণ চালানো হয়েছে। অথচ লজ্জার ব্যাপার হচ্ছে আঘাতপ্রাপ্তদের মামলা নেয়া হয় না, মামলা নেয়া হয় আক্রমণকারীদের। তাই একটি কথা স্পষ্ট করে বলছি- ঈদের পর জবাব দেয়া হবে। অনেক রক্ত দিয়েছি, রক্তে কেনা বাংলাদেশ। রক্তে কেনা গণতন্ত্র ও স্বাধীনতা। আর রক্ত দিয়েই আমরা আমাদের দায়মুক্তি আমাদের অর্জিত গণতন্ত্র ও স্বাধীনতাকে পুনঃপ্রতিষ্ঠা করবো।

তিনি বলেন, দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। ভোটাধিকার নিশ্চিত করে সহায়ক সরকারের মধ্যে দিয়ে একটি নির্বাচন আদায় করে শুধু মাত্র এই সরকার নয়, ভারতকেও উপযুক্ত জবাব দিতে পারি। ভারতকে যদি জবাব দিতে হয় জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

সীমান্তে হত্যা বন্ধ করতে মানুষের গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর সেজন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গণমানুষের সরকার প্রতিষ্ঠায় যে আন্দোলন করছেন সেই আন্দোলনে সবাইকে অংশগ্রহণ করতে হবে।

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির সহ-সভাপতি সাইদুর রহমান তামান্না, ঢাকা মহানগর দক্ষিন বিএনপি সহ-সভাপতি মোহাম্মদ ফরিদউদ্দিন, সাবেক ছাত্রনেতা বাবু সরঞ্জন ঘোষ প্রমুখ।

মানববন্ধনে হাবিবুর রহমান হাবিব বললেন, সরকার দেশ পরিচালনায় পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে। সরকার এবং ভারত উভয়ে হত্যার মহোৎসবে মেতে উঠেছে।

সাংবাদিক কাদের গনি চৌধুরী বলেন, সরকারে নতজানু পররাষ্ট্রনীতি এবং তাঁবেদারির কারণেই ভারত নির্বিচারে বাংলাদেশের নাগরিকদের হত্যা করছে। এজাতির দুর্ভাগ্য বাংলাদেশ সরকার এর পালটা জবাব দেয়াতো দূরে থাক প্রতিবাদ পর্যন্ত করছে না। আমরা জানতে চাই, দিল্লীর কাছে সরকারের এমন কি দায় দায় রয়েছে যার জন্য নিজ দেশের নাগরিক হত্যার পরও প্রতিবাদ করার সাহস পাননা?

তিনি বলেন, এ সরকার ক্ষমতায় থাকলে দেশের ভেতরে ও সীমান্তে হত্যা বন্ধ হবেনা।

 

১ টি মন্তব্য
  1. Bahar Uddin বলেছেন

    সীমান্তের ওপারে গিয়ে অবৈধভাবে গরু আনা বন্ধ করতে হবে। অন্যায়ভাবে এক দেশের লোক অন্য দেশের সীমান্তে প্রবেশ করাটা অন্যায়। তারপরও এ হত্যার িনিন্দা জানাই।