অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঈদে আয়োজনে প্রস্তুত চট্টগ্রামের বিনোদন কেন্দ্র

1
.

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম নগরীর বিভিন্ন পার্ক সেজেছে নতুনভাবে। ঈদকে কেন্দ্র করে সপ্তাহব্যাপী বিশেষ আয়োজন করেছেন পার্ক সংশ্লিষ্টরা। তারা বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এক মাস ধরে ব্যবসা মন্দা ছিল। দর্শনার্থী টানতে এবার কনসার্টের পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

নগরীর বিনোদন কেন্দ্র ফয়’স লেক ও সী-ওয়ার্ল্ড, চিড়িয়াখানা, বহদ্দারহাটের স্বাধীনতা পার্ক, কাজীর দেউরি শিশু পার্ক, আগ্রাবাদের কর্ণফুলী শিশু পার্ক ও বিমানবন্দর রোডের বাটারফ্লাই পার্কে খোঁজ নিয়ে জানা গেছে, পার্কগুলোতে পুরনো রাইডগুলোর সংস্কার, পার্কের আধুনিকায়ন ও বাহারি আলোকসজ্জা করা হয়েছে।

.

ঈদের দ্বিতীয় দিন থেকে পঞ্চম দিন পর্যন্ত চলবে কনসার্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দর্শনার্থীদের নিরাপত্তায় সার্বক্ষণিক নিরাপত্তায় থাকবে পুলিশ, আনসার ও নিজস্ব নিরাপত্তারক্ষী। সম্প্রতি ভারি বর্ষণের ফলে অনেক পার্কের বিভিন্ন রাইডের বিভিন্ন যন্ত্রাংশ ক্ষতিগ্রস্ত হয়। সেগুলো মেরামত করে দর্শনার্থীদের জন্য প্রস্তুত করা হয়েছে। এছাড়া শিশুদের জন্য রাখা হযেছে বিশেষ জোন।

কনকর্ড এন্টারটেইনমেন্টের উপ-ব্যবস্থাপক (বিপণন) বিশ্বজিত ঘোষ বলেন, ঈদ উপলক্ষে বরাবরের মতো ফয়’স লেক ও সী-ওয়ার্ল্ডে বিশেষ আয়োজন করা হয়েছে। ঈদের দিন দুপুর একটা থেকে পার্ক ও সী-ওয়ার্ল্ড খোলা থাকবে। আশা করছি ঈদের দ্বিতীয় দিন প্রচুর মানুষের সমাগম হবে। এছাড়া দ্বিতীয় দিন থেকে পঞ্চম দিন পর্যন্ত কনসার্টের আয়োজন করা হয়েছে। দেশের খ্যাতনামা শিল্পীরা এখানে গাইবেন।

.

তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে ফয়’স লেকের অভ্যন্তরে রিসোর্টের প্রায় সবকটি রুম বুকিং হয়ে গেছে। এখানে দেশের বিভিন্ন অঞ্চলের দর্শনার্থীরা প্রকৃতির সাথে সময় কাটাতে আসে। এছাড়া সাধারণ দর্শনার্থীদের জন্য প্রবেশ টিকিটের সাথে রাইড ও খাবারের প্যাকেজ সুবিধা দেয়া হয়েছে। ছোট ও বড়দের জন্য বিভিন্ন প্যাকেজের প্রবেশ টিকিটের মূল্য রাখা হয়েছে ২৫০ থেকে এক হাজার টাকা পর্যন্ত।

জানা গেছে, ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্কের রাইডগুলোর মধ্যে সার্কাস সুইং, বাম্পার কার, ফ্যামিলি রোলার কোস্টার, ফেরিস হুইল, পাইরেট শিপ, কফিকাপ, রেড ড্রাই ইড, ইয়োলো ড্রাই দর্শনার্থীদের পছন্দে তালিকায় রয়েছে। এছাড়া রেস্টুরেন্ট থেকে প্রাকৃতিক পরিবেশে বিভিন্ন দেশী বিদেশী খাবারে স্বাদ নিতে পারবেন দর্শনার্থীরা। পাহাড়ের ওপরে রয়েছে বিভিন্ন প্রাণীর ভাস্কর্য।

.

শহরের মানুষেরা জলকেলিতে মেতে উঠতে পারবেন ফয়’স লেক সী-ওয়ার্ল্ডে। এছাড়া রয়েছে ওয়েভ পুল নামের কৃত্রিম সমুদ্র সৈকত। ড্যান্সিং জোন, কৃত্রিম বৃষ্টি ও চিলড্রেন পুলে রয়েছে বাচ্চাদের বিভিন্ন ধরনের রাইড। এছাড়া দর্শনার্থীদের কাছে ফ্যামিলি পুল মাল্টি রাইড ও ডোম রাইডও খুব জনপ্রিয়।

অপরদিকে নগরীর কাজীর দেউরি শিশু পার্কে এবারে ঈদের নতুন একটি ইভেন্টের সংযোজন করা হয়েছে। ভার্চুয়াল রিয়েলিটি নামের গেম শো’টি দর্শনার্থীরা খুব উপভোগ করবেন বলে জানান পার্কের ব্যবস্থাপক সোহরাব হোসেন। পার্কের প্রবেশ মূল্য কম বলে নিম্নবিত্তরা ঈদ আনন্দ উপভোগ করতে পারে। এছাড়া পার্কের নিয়মিত রাইডগুলো দশনার্থীরা উপভোগ করতে পারবে বলে তিনি জানান।

১ টি মন্তব্য
  1. donald trump,american president বলেছেন

    মন্তব্য লিখুনঃctg te kichu nai