অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে স্ত্রী ও শিশুকে হত্যা, স্বামীসহ গ্রেফতার ৩

0
.

চট্টগ্রামের ফটিকছড়িতে স্ত্রী ও সাত মাসের শিশু সন্তানকে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও দেবর শাশুড়ীর বিরুদ্ধে। রবিবার দিবাগত রাতে উপজেলার ভুজপুর দাঁতমারার বান্দরমারা এলাকায় এ ঘটনা ঘটার পর আজ সোমবার সকালে পুলিশ মা শিশুর লাশ উদ্ধার করেছে।

এ ঘটনার সাথে জড়িত সন্দেহে নিহতের স্বামীসহ চারজনকে আটক করেছে পুলিশ। তারা হলো-নিহত তাছলিমার স্বামী রুবেল (৩০), দেবর সোহেল (১৮), এবং শাশুড়ী হাজেরাকে আটক করেছে।

নিহত গৃহবধু তাছলিমার ভগ্নিপতি কালাম জানান, দেড় বছর আগে বান্দরমারা এলাকার বেলালের ছেলে রুবেলের সাথে তাছিলমার বিয়ে হয়। তাদের রানা নামে সাতমাস বয়সী একটি পুত্র সন্তান রয়েছে।

.

কালাম জানান বিয়ের পর থেকে স্বামীসহ শশুর বাড়ীর লোকজন যৌতুকের দাবীতে তাছলিমাকে শারীরিক ও মানষিক নির্যাতন করতো। সর্বশেষ রোববার রাতেও স্বামীসহ সবাই মিলে তাছলিমাকে মারধর করে। এক পর্যায়ে মৃত্যু নিশ্চিত জেনে তার মুখে বিষ ঢেলে দেয়। এর পর তাছলিমার সাত মাস বয়সী শিশু সন্তানটিকেও গলাটিপে হত্যার পর মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যা বলে প্রচার করে।

এ ঘটনার পর সোমবার সকালে তাছলিমার বাপের বাড়ীতে খবর দেয় যে তাছলিমা আত্মহত্যা করে তার সন্তানকেও বিষ খাইয়ে হত্যা করেছে।

এ ব্যাপারে তাছলিমার ভাই কামাল বাদী হয়ে ভুজপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

কামাল জানান,তার বোন আত্মহত্যা করে নাই। তাকে হত্যা করা হয়েছে।

ভুজপুর থানার উপ-পুলিশ পরিদর্শক এস আই বেলায়েত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগের প্রেক্ষিতে এ ঘটনার বিষয়ে আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে।