বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
শুধু পুঁথিগত বিদ্যায় জিপিএ-৫ পেলেই মেধাবী হওয়া যায় না

0
DSC_0413
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত এসএসসি ও সমমনা জিপিএ-৫ প্রাপ্ত ৮১৭ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান।

২০১৬ সালের এস.এস.সি/সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৮১৭ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগর শাখা। বুধবার চট্টগ্রাম কলেজ মিলনায়তনে অায়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সংগঠনের প্রধান উপদেষ্ঠা আমিনুল ইসলাম আমিন, বিশেষ অতিথি ছিলেন, ৭১ টেলিভিশনের বার্তা পরিচালক সৈয়দ ইশতিয়াক রেজা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শুধু পুঁথিগত বিদ্যায় জিপিএ-৫ পেলেই মেধাবী হওয়া যায় না। প্রকৃত মেধাবী হলো সেই যে মেধা দেশ, দশ ও জাতির কল্যাণে, গঠনে নিবেদিত হবে। শুধু মুঠো ফোনের সেলফির মত জীবনকেও সেলফিতে আবদ্ধ রাখলে হবে না। জীবন হচ্ছে অনেকগুলো প্রাণকে নিয়েই। তাই যে শিক্ষা জীবনকে তার লক্ষ থেকে দায়িত্ব ও কর্তব্যবোধ থেকে বিচ্যুতি ঘটায় না, ছাত্র-শিক্ষকদের সম্পর্ককে উদার করে ও অটুট রাখে, বড়দের কাছে নত করতে শেখায় সেই শিক্ষায় প্রকৃত শিক্ষা।

আর আপনারাও সেই শিক্ষার আলোয় আলোকিত হোন, নিজের জীবন গড়ুন; তবেই জীবনের স্বার্থকতা, নচেৎ সেই শিক্ষা শুধুই পুঁথিগত শিক্ষা হিসেবেই বিবেচ্য হবে।

বক্তাগণ আরো বলেন, শুধু সেমিনার, সিম্পোজিয়ামে মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার দীর্ঘ বক্তব্য দিলে হবে না, তা কর্মে যেমন প্রয়োগ করতে হবে তেমনি ছড়িয়ে দিতে হবে আজকের এই ৮১৭ জনের মত আগামী প্রজন্মের প্রতিটি শিক্ষার্থীদের মাঝে। তবেই বিকশিত হবে বঙ্গবন্ধুর আদর্শ আর মজবুত হবে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার ভিত।

সংগঠনের আহবায়ক সাজ্জাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সাবেক ছাত্রনেতা  এডভোকেট সীমান্ত তালুকদা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় সংসদের উপ-অর্থ বিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর, প্রাক্তন মহিলা কাউন্সিলর এড. রেহানা বেগম রানু, দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা মাহবুবুর রহমান শিবলী, কেন্দ্রীয় যুবলীগ সদস্য গাজী মোঃ জাফরুল্লাহ, জাহেদুর রহমান সোহেল।

13423928_1426587640703588_1183406873396444399_n
স্বাগত বক্তব্য রাখছেন ছাত্রনেতা ও সংগঠনের যুগ্ম-আহবায়ক মাউসুফ উদ্দিন মাসুম।

স্বাগত বক্তব্য রাখেন ছাত্রনেতা ও সংগঠনের যুগ্ম-আহবায়ক মাউসুফ উদ্দিন মাসুম। কৃতি শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন সাজিয়া খানম, মোঃ মিনহাজুল আবেদীন রাফি, হৃদিতা বিশ্বাস। শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আক্তার হোসেন সৌরভ, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম।

দে পিনাক এবং পল্টন দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, দেলোয়ার হোসেন, ছাত্রনেতা অসিত বরণ বিশ্বাস, নোবেল দে টিটুল, কামাল উদ্দিন সোহানী, তানজীম শাওন, বেলাল নুরী, অনিক হাওলাদার, ইব্রাহিম মুন্না, দীপু বড়ুয়া, তারেক আজিজ, ফাহিম মোরশেদ, আকাশ দে, খোরশেদ চোহান, সাদমান বিন কবির, মোঃ শামীম, বিশ্বজিৎ, মোঃ ইমরুল সহ প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরু হয় নৃত্য নিকেতনের ক্ষুদে নৃত্য শিল্পীদের নৃত্য পরিবেশনার মাধ্যমে।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন