অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ইয়াবা সম্রাট যুবলীগ নেতা অহিদ গ্রেফতার

3
স্থানীয় এমপি দিদারুল আলমের সাথে অহিদুল আলম।

জেলার সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের ফুলতলা এলাকার ইয়াবা সম্রাট অহিদুল আলম চৌধুরী প্রকাশ অহিদ্যাকে এক হাজার পিচ ইয়াবাসহ পুলিশ গ্রেফতার করেছে।

আজ মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বার আউলিয়া হাইওয়ে থানা সংলগ্ন এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। এ সময় তার হেফজতে থাকা এক হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে বলে জানায় সীতাকুণ্ড পুলিশ জানায়।

গ্রেফতারকৃত অহিদ সীতাকুণ্ড থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সোনাইছড়ি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। তবে সীতাকুণ্ড উপজেলা যুবলীগের পক্ষ থেকে দাবী করা হয়েছে নানা অপরাধমুলক কর্মকান্ডের কারণে এক বছর পূর্ব থেকে তাকে সংগঠনে নিষ্কৃয় রাখা হয়েছে।

.

স্থানীয়ভাবে একাধিক সুত্রে জানা যায়, বার আউলিয়া, ফুলতলা ও হাফিজ জুট মিলস এলাকায় দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিল দক্ষিণ সোনাইছড়ি ফুলতলা এলাকার মৃত এখলাসুর নুর চৌধুরীর ছেলে অহিদুল আলম চৌধুরী। এর আগেও পুলিশ তার বাড়ীতে একাধিকবার অভিযান চালায়। তার বিরুদ্ধে মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে থানায় একাধিক মামলা রয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার উপ-পরিদর্শক (এস আই) ইকবাল হোসেন রাতে পাঠক ডট নিউজকে জানান, গোপন সংবাদে খবর পেয়ে সীতাকুণ্ড থানার এস আই ইকবালের নেতৃত্বে পুলিশের একটি টিম বার আউলিয়া হাইওয়ে থানা সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে এক হাজার পিচ ইয়াবাসহ অহিদুল আলম চৌধুরী প্রকাশ অহিদ্যাকে গ্রেফতার  করা হয়েছে।

এ ঘটনায় থানায় একটি মাদক আইনে মামলা হয়েছে বলে জানান তিনি।

স্থানীয়রা জানায়, অহিদুল দলীয় পরিচয় ব্যবহার করে ক্ষমতার দাপট দেখিয়ে সীতাকুণ্ডের বিভিন্নস্থানে জমজমাট ইয়াবা ও ফেনসিডিল ব্যবসা চালিয়ে আসছিলো। বিশেষ করে তার এলাকা হাফিজ জুট মিলস, ফুলতলা গ্রামে সে ইয়াবা বিক্রির বিশাল এক সিন্ডিকেট গড়ে তোলে। ফুলতলা থেকে সে বিভিন্ন জায়গায় ইয়াবা পাচার করতো।

 এদিকে সীতাকুণ্ড উপজেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ শাহাজাহান বলেন, অহিদকে দলীয় কর্মকান্ড থেকে নিষ্কৃয় রাখা হয়েছে। তার বিরুদ্ধে ইয়াবা পাচারসহ নানা অভিযোগ থাকায় এক বছর পূর্বে থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছিলো। এই কর্মকাণ্ডের কারণে তার বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

নাম পরিচয় প্রকাশ্যে অনিচ্ছুক অহিদুল আলম চৌধুরীর এক ঘনিষ্ট্য সহযোগী দাবী করেন, তিনি (অহিদুল) এক সময় সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস এম মামুন গ্রুপ করলেও বর্তমানে এমপি দিদারুল আলম গ্রুপের পক্ষে কাজ করছেন। তাই প্রতিপক্ষ গ্রুপ তাকে পুলিশকে দিয়ে হয়রানী করার জন্য মিথ্যা অভিযোগে আটক করেছে।

৩ মন্তব্য
  1. Ashraf Uddin Mintu বলেছেন

    হাতেনাতে ধরা খেলে বহিস্কৃত

  2. Shahed Akboer বলেছেন

    এই কাম কেমনে হইল,

  3. Shahed Akboer বলেছেন

    সিতাকুন্ডের মাটি বদি ভাইয়ের ঘাটি।