চট্টগ্রামে এবার জনপ্রতি ফিতরা ৭০ টাকা

0
fitra
ছবি: প্রতিকী

চট্টগ্রাম অঞ্চলের জন্য এ বছর জনপ্রতি ফিতরা নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। চট্টগ্রাম এলাকায় বাজার দর যাছাই বাচাই করে এবং শরীয়াহর দৃষ্টিভঙ্গিকে পর্যালোচনা করে, গরীবদের প্রতি সহানুভুতির কথা বিবেচনা করে এবারের চট্টগ্রাম অঞ্চলে ফিতরা ৭০ টাকা নির্ধারণ করা হয়।

বৃহস্পতিবার জাতীয় ঈমাম সমিতির এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আওলাদে রাসুল হযরতুল আল্লামা সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানীর সভাপতিত্বে চট্টগ্রামের বিশিষ্ট আলেম ওলামা ও মুফতিয়ানে কেরামদের নিয়ে সাদকাতুল ফিতরা সংক্রান্ত এক গুরুত্বপূর্ণ সভা খতির  মহোদয়ের কক্ষে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ অভিমত ব্যক্ত করেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন (মা:জি:আ:)। এছাড়াও আলোচনায় অংশ নেন জামেয়া ইসলামিয়া পটিয়ার মোহাদ্দিস ও মুফতি আল্লামা শামসুদ্দিন জিয়া, বায়তুশ শরফ কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা সাইয়্যেদ আবু নোমান, মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব ও মসজিদ মিশন চট্টগ্রাম নগর সভাপতি মাওলানা মামুনুর রশীদ নুরী, আহলুস সুন্নাত ওয়াল জামায়াতের সেক্রেটারী জেনারেলে মুফতি হাফেজ মাওলানা মুহাম্মদ ইসহাক, দারুল উলুম কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মুফতি আহমদুর রহমান নদভী, চমেক হাসপাতালের কেন্দ্রীয় মসজিদের খতিব ও জাতীয় ইমাম সমিতির চট্টগ্রামের সেক্রেটারী মুফতি ফারুক ছিদ্দিকী, কাট্টলী জাকেরুল উলুম মাদরাসার মোহাদ্দিস ও জাতীয় মুফাস্সির পরিষদের নগর সভাপতি মুফতি মাওলানা আবু হানিফা নোমান, বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা জসিম উদ্দিন, জাতীয় ইমাম সমিতির জেলা সভাপতি মাওলানা কাজী জাফর আহমদ, জামে মসজিদ মুসল্লি পরিষদের সভাপতি মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা মুফতি রেজাউল করীম, মাওলানা নুর মোহাম্মদ নিজামী প্রমুখ।

সভায় চট্টগ্রাম এলাকায় বাজার দর যাছাই বাচাই করে এবং শরীয়াহর দৃষ্টিভঙ্গিকে পর্যালোচনা করে, গরীবদের প্রতি সহানুভুতির কথা বিবেচনা করে এবারের চট্টগ্রাম অঞ্চলে ফিতরা ৭০ টাকা হারে ফিতরা আদায় করার জন্য অনুরোধ জানানো হয়।

 

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন