অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিএমপি কার্যালয়ে বাবুল আক্তার

0
ফাইল ফটো

আলোচিত হত্যাকান্ড সাবেক এএসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার মামলা নিয়ে কথা বলতে চট্টগ্রামে এসেছেন স্বামী বাবুল আক্তার। আজ মঙ্গলবার বিকাল ৩.৫০ মিনিটে বাবুল আক্তার সিএমপি কার্যালয়ে পোঁছেছেন জানান মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এডিসি কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

তদন্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, মামলার তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। বাবুল আক্তার মামলার বাদী। কিছু কথা বলার জন্য তাঁকে ডাকা হয়েছে।

গত বছরের ৫ জুন চট্টগ্রাম নগরের জিইসি মোড় এলাকায় ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করা হয় মাহমুদা খানমকে। এ ঘটনায় বাবুল আক্তার অজ্ঞাতপরিচয় তিন ব্যক্তির বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা করেন। ঘটনার পর পুলিশ প্রাথমিকভাবে জানিয়েছিল, জঙ্গিরা তাঁর স্ত্রীকে খুন করে থাকতে পারে।

এরপর গত বছরের ২৪ জুন মধ্যরাতে ঢাকার বনশ্রী এলাকার শ্বশুরবাড়ি থেকে বাবুল আক্তারকে তুলে নিয়ে যায় পুলিশ। প্রায় ১৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাঁকে আবার বাসায় পৌঁছে দেওয়া হয়। ৬ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়, ‘বাবুলের আবেদনের পরিপ্রেক্ষিতে তাঁকে চাকরিচ্যুত করা হলো।’

সম্প্রতি মাহমুদা খানমের বাবা-মা তাঁদের মেয়ের হত্যাকাণ্ডের জন্য বাবুল আক্তারের দিকে অভিযোগের আঙুল তুলেছেন।

উল্লেখ্য, মিতু হত্যাকান্ডের সাথে স্বামী বাবুল আক্তার জড়িত রয়েছেন, শ্বশুর পক্ষের এমন দাবির প্রেক্ষিতে মামলার দতন্ত কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠায়।