অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঁশখালীতে স্ত্রীকে হত্যার পর স্বামী পলাতক

0
.

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় যৌতুকের দাবীতে নুরতাজ বেগম (৩৫) নামের এক গৃহবধূকে স্বামী শ্বাসরোধ করে হত্যা করেছে মর্মে অভিযোগ উঠেছে।

আজ বুধবার বিকেলে উপজেলার শীলকূপ ইউনিয়নের পূর্ব মনকিচর পেইল্যা বাপের বাড়ীতে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে স্বামী নাছির উদ্দিন পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত নুরতাজ বেগম বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের পশ্চিম মনকিচর এলাকার জাফর আহমদের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত নুরতাজ বেগমের লাশ উদ্ধার করেছে। নিহতের গলা ও ঠোটে আঘাতের চি‎‎হ্ন রয়েছে। তবে ময়না তদন্তের রিপোর্ট ছাড়া এখনো পর্যন্ত আর কিছু বলা যাচ্ছে না।

এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে জানিয়ে ওসি জানান, ঘটনার পর থেকেই নাছির উদ্দিন পলাতক রয়েছে। তবে তাকে আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

নিহতের স্বজনরা জানান, ১৪ বছর আগে উপজেলার শীলকূপ ইউনিয়নের পশ্চিম মনকিচর এলাকার জাফর আহমদের কন্যা নুরতাজ বেগমের সাথে একই এলাকার মৃত আসহাব মিয়ার ছেলে নাছিরের সামাজিক ভাবে বিয়ে হয়। গত দুই বছর যাবৎ যৌতুকের দাবীতে নুরতাজ বেগমকে শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন করতো নাছির।

গত কিছুদিন আগে স্থানীয় চেয়ারম্যানের বিষয়টি জানান নুরতাজ বেগমের পরিবার। এতে ক্ষিপ্ত হয়ে নাছির তার স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছে। এরপর থেকেই স্বামী এবং পরিবারের অন্যান্য সদস্যরা এলাকা ছেড়ে পালিয়ে যায়।