চট্টগ্রামে আইনজীবির শিশু পুত্রকে অপহরণের অভিযোগ

0
মোহাম্মদ আবদুল ওয়াজেদ মুফতি।

চট্টগ্রাম মহানগরীর বন্দর থানা এলাকায় মোহাম্মদ আবদুল ওয়াজেদ মুফতি (১২) নামে এক শিশুকে অপহরণের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গত সোমবার বিকেলে বন্দর থানার ধোপারদিঘির পাড় উকিল বাড়ি এলাকার থেকে নিখোঁজ হয় ওয়াজেদ।

নিখোঁজ ওয়াজেদ চট্টগ্রাম আইনজীবি সমিতির সাবেক সদস্য মৃত অ্যাডভোকেট আবদুল করিমের ছেলে।

এ ঘটনায় বন্দর থানা ও র‌্যাব-৭ এর কার্যালয়ে অপহৃতের অভিযোগ করেছে আইনজীবির রোকেয়া বেগম।

অপহৃতের মা রোকেয়া বেগম  বলেন, এলাকার কয়েকজন বখাটে তাকে উত্যক্ত করছে। যেসব বখাটের বিরুদ্ধে অভিযোগ গত মাসে থানায় অভিযোগ করেছিলেন তিনি। কিন্তু তাদেরকে ডেকে কথা বলার মধ্যেই পুলিশের ফায়সালা সীমাবদ্ধ ছিল।

গত সোমবার চিহ্নিত সন্ত্রাসী ও বখাটেরা তার ছেলেক অপহরণ করে থাকতে পারে বলে আশংকা প্রকাশ করে তিনি বন্দর থানা ও র‌্যাবের কাছে করা অভিযোগে ছেলেকে অপহরণে জড়িত থাকতে পারে এমন ৭ জনের নাম বলেছেন।

অভিযোগে যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হচ্ছে ধোপারদিঘির পাড় এলাকার মোহাম্মদ ইউছুপের ছেলে মোহাম্মদ রবিন, মোহাম্মদ হোসেনের ছেলে সাজিদ, তপন দাশের ছেলে তাইম এবং হোসেন ও নাসির উদ্দিন কিরন, ষোলকবহর হালিমা কটেজ এলাকার আবদুল লতিফের ছেলে মোহাম্মদ আবদুর রহিম ও নাজমা বেগম।

এ বিষয়ে জানতে চাইলে বন্দর থানার ওসি মাঈনুল হাসান বলেন,অভিযুক্তদের সাথে রোকেয়া বেগমের জায়গা-সম্পত্তি সংক্রান্ত বিরোধ ছিল। আমরা অভিযোগ পাওয়ার পর ওয়াজেদকে উদ্ধারের চেষ্টা করছি। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

এদিকে চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রতন কুমার রায় জানান, রোকেয়া বেগমের স্বামী আবদুল করিম আইনজীবী সমিতির সদস্য ছিলেন। ২০০৯ সালে তিনি মারা যান। তার ১২ বছরের ছেলেকে অপহরণ করা হয়েছে শুনে সমিতির পক্ষ থেকে তাকে উদ্ধারে সর্বোচ্চ তৎপরতা দেখানোর জন্য আইন-শৃংখলা বাহিনীকে অনুরোধ করেছি।

কোন মন্তব্য নেই