অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে নতুনভাবে আক্রান্ত গর্ভবতী নারীসহ ১৬ শিশুকে হাসপাতালে ভর্তি

1
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:
সীতাকুণ্ডের বার আউলিয়া পাহাড়ের ত্রিপুরা পাড়ার পর এবার পার্শ্ববর্তী আরেকটি ত্রিপুরা পাড়াতেও ছড়িয়ে পড়েছে কথিত অজ্ঞাত রোগটি। বার আউলিয়ার ফুলতলার এলাকার এক কিলোমিটার দক্ষিণে শীীতলপুর পাহাড়ে বসবাসরত ত্রিপুরা পাড়ায় আজ শনিবার (১৫ জুলাই) নতুন করে এক গর্ভবর্তী নারীসহ ১৬ জন শিশু অজ্ঞাত রোগে আক্রান্ত হয়েছে।

পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিআইটিআইডি’র পরিচালক প্রফেসর এম এ হাসান চৌধুরী। তিনি জানান, আজ ভর্তি হওয়া আক্রান্ত শিশুগুলোর বয়স ৪ থেকে ১২ বছরের মধ্যে। দুপুর থেকে বিকালের মধ্যে তাদের হাসপাতালে আনা হয়েছে।

.

এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত ৭৯জন জনকে হাসপাতলে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে দুই শিশুকে।

শীতলপুর ত্রিপুরা পাড়ার বাসিন্দা এবং ঐ পল্লীর বসবাসরতদের সর্দার মঙ্গরাম ত্রিপুরা জানান, আমার গ্রামে একজন গর্ভবতী নারীসহ ১৫ জন শিশু জ্বরে আক্রান্ত হয়। বিষয়টি আমি স্বাস্হ্য কর্মকর্তাদের জানালে ১৬ জনকে হাসপাতালে নিয়ে যায়।

.

চট্টগ্রাম জেলা সিভিল সার্জেন্ট আজিজুর রহমান সিদ্দিকী বলেন, আমরা আজ শনিবার একজন গর্ভবতী মহিলাসহ ১৬জন শিশুর মধ্যে হালকা লক্ষন পেয়েছি তাই তাদেরকে ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে পাটিয়েদিয়েছি। আর যারা আগে হাসপাতালে ভর্তি আছে তারা অনেকটা ভাল হয়ে গেছে। আমরা তাদেরকে দুই বেলা দুধ, ডিম, আম এবং আরোও ভাল ভাল খাবার দিচ্ছি তারা যেন তাড়া তাড়ি সুস্থ্য হয়ে যায়। সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাশেদুল করিম জানান, আজকে নতুন করে পার্শ্ববর্তী ত্রিপুরা পাড়াতে একজন নারীসহ যে ১৬ শিশুকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে তাদের তেমন উল্লেখ যোগ্য সমস্যা নাই । শুধু মাত্র তাদের গায়ে জ্বর ও নাকে সর্দি তার পরও আমরা কোন ধরনের ঝুকি না নিয়ে শিশুদেও হাসপাতালে প্রেরণ করেছি। সেখানে তাদের উপযুক্ত সেবা ও পরীক্ষা নীরিক্ষা করা হবে।

১ টি মন্তব্য
  1. Trendzomatic বলেছেন

    such a great fanpage