অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লাইব্রেরি ও কম্পিউটার ল্যাব স্থাপনসহ বিভিন্ন দাবীতে চবি শিক্ষার্থীদের ক্লাস বর্জন

1

লাইব্রেরি, কম্পিউটার ল্যাব স্থাপন, শ্রেণিকক্ষ বাড়ানো, অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন দাবিতে ফের ক্লাস বর্জন কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। ইনস্টিটিউট প্রাঙ্গণে অবস্থান নিয়ে মানববন্ধনও করেছেন তারা।

রবিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ইনস্টিটিউট পরিচালককে সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে যান। পরে প্রক্টরের সঙ্গেও দেখা করেন তারা। এ সময় তাদের আন্দোলন না করে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান প্রক্টর আলী আজগর চৌধুরী।

এর আগে একই দাবিতে গত মঙ্গলবার থেকে সব ক্লাস বর্জন করে আসছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। অন্যদিকে সমস্যা সমাধানে আইন অনুষদের ডিন প্রফেসর এবিএম আবু নোমানকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সিফাতুর রহমান হিমেল বলেন, আমাদের যৌক্তিক দাবিগুলো আদায়ে শান্তিপূর্ণ কর্মসূচি হিসেবে মানববন্ধন করেছি। বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি না থাকায় আমাদের পরিচালক স্যারকে নিয়ে প্রক্টরের সঙ্গে দেখা করি। তিনি আন্দোলন তুলে নিয়ে ক্লাসে ফিরে যেতে বলেছেন। তবে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। দাবি মেনে নিলে ক্লাসে ফিরে যাবো।

ইনস্টিটিউটের পরিচালক কিরণ চন্দ্র দেব বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি কমিটি গঠন করে দিয়েছেন। উপাচার্য স্যার ঢাকা থেকে কাল এলেই কমিটি স্যারের সঙ্গে বসে কাজ শুরু করবেন।

১ টি মন্তব্য
  1. Trendzomatic বলেছেন

    posts like this are why everyone likes facebook