বোয়ালখালীতে “মুক্তিযোদ্ধা কমান্ডারস্’ ৭১ ফোরাম” এর আত্মপ্রকাশ

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ 
চট্টগ্রামের বোয়ালখালীতে স্বাধীনতার দীর্ঘ ৪৫ বছর পর মুক্তিযুদ্ধকালীন কমান্ডারদের সমন্বয়ে ‘মুক্তিযোদ্ধা কমান্ডারস্’ ৭১ ফোরাম’ নামে একটি সংগঠনের আত্ম প্রকাশ করেছে।

আজ সোমবার বিকেলে (১৭ জুলাই) উপজেলা মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে মুক্তিযোদ্ধারা এ সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন।

সম্মেলনে সংগঠনের সদস্য সচিব গ্রুপ কমান্ডার আ.হ.ম. নাসির উদ্দিন লিখিত বক্তব্যে বলেন, এক ক্রান্তিলগ্নে মুক্তিযোদ্ধা কমান্ডারস্ ফোরাম গঠিত হয়। যদিও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ রয়েছে। এ সংসদের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের সরকারি সাহায্য বিতরণ করা হয়। তবে এইসব সাহায্য ও অনুদান বিতরণে সীমাহীন দূর্নীতি, অব্যবস্থা ও অস্বচ্ছতার কারণে সাধারণ মুক্তিযোদ্ধারা বঞ্চিত হচ্ছে।

তিনি আরো বলেন, এ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নিজেদের মধ্যে ভাগ বাটোয়ারা করে সরকারি সাহয্য নি:শেষ করছে। এসব রোধে যুদ্ধকালীন কমান্ডারদের নিয়ে এ সংগঠনের আত্মপ্রকাশ করেছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, যুদ্ধকালীন বিএলএফ কমান্ডার রাজেন্দ্র প্রসাদ চৌধুরীকে আহ্বায়ক, গ্রুপ কমান্ডার আ.হ.ম. নাসির উদ্দিন চৌধুরীকে সদস্য সচিব ও সেকশন কমান্ডার মাহবুবুল আলম, সদস্য যুদ্ধকালীন থানা কমান্ডার মো. সোলায়মান, কোম্পানী কমান্ডার মো. আবুল বশর, প্লাটুন কমান্ডার মো. আবদুল লতিফ, ডেপুটি কমান্ডার (গেরিলা) উদয়ন নাগ, সেকশন কমান্ডার মো. ইদ্রিস, প্রশান্ত কুমার বড়ুয়া, গ্রুপ কমান্ডার সুজিত নাগ, এস এম ইসহাক চৌধুরী, মো. আজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা অমল কান্তি নাথ, এসএম নুরুল হুদা, পীযুষ কান্তি চৌধুরী ও মো. ছগির।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন