চট্টগ্রাম-৮ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি!

31
.

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন ব্যতীত বোয়ালখালী উপজেলা ও চট্টগ্রাম নগরীর ৩-৭ ওয়ার্ড নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা ইতিমধ্যে দৌঁড়ঝাঁপ শুরু করেছেন।

মঈন উদ্দিন খান বাদল

তবে বিগত দুই সংসদ সদস্য নির্বাচনে আওয়ামীলীগের একাধিক নেতাকর্মী দলীয় মনোনয়ন চেয়েও সরকারের শরীক দল জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর কার্যকরী কমিটির সভাপতি মঈন উদ্দিন খান বাদল নৌকা প্রতীকে নির্বাচনের সুযোগ পান এবং নির্বাচিত হন। সে একই ঘটনার পুনরাবৃত্তির হবে নাকি নতুন কোনো চমক আসছে নৌকায় তা নিয়ে চলছে কানাঘুষা।

আওয়ামীলীগের দলীয় মনোনয়নের প্রত্যাশায় কেন্দ্রীয় পর্যায়ে যোগাযোগ, সামাজিক সভা সমাবেশে অংশ নিয়ে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনী প্রচার প্রচারণা চালাচ্ছেন বলে জানিয়েছেন কর্মী সর্মথকরা।

মোছলেম উদ্দিন আহমদ

চট্টগ্রাম-৮ আসনে মনোনয়নের প্রত্যাশীদের মধ্যে রয়েছেন দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)’র চেয়ারম্যান আবদুচ সালামের ছোট ভাই স্বেচ্ছাসেবকলীগ নেতা নুরুল ইসলাম নুরু, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বড় ছেলে সানোয়ারা গ্রুপ অব কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মজিবুর রহমান মুজিব, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রয়াত মুক্তিযোদ্ধা সেকান্দর হায়াত খানের ছেলে আমরা মুক্তিযোদ্ধার সন্তান চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক আশেক রসূল খান বাবু।

সাংসদ মঈন উদ্দিন খান বাদল বলেন, নির্বাচন যদি জোট কেন্দ্রীক হয়, তাহলে আমি আছি। এখনো আওয়ামীলীগ ১৪দলীয় জোটের সাথে রয়েছে। যদি আওয়ামীলীগ এককভাবে নির্বাচন করে তখন অন্য কথা।

দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ বলেন, ‘আওয়ামীলীগের রাজনৈতিক কর্মী হিসেবে নেতাকর্মীরা ও এলাকাবাসী আমাকে জনপ্রতিনিধি হিসেবে চাইছেন। তবে কেন্দ্রীয় সিদ্ধান্তই চূড়ান্ত। আওয়ামীলীগ ক্ষমতায় থাকা মানেই দেশ ও মানুষের উন্নয়ন বলে জানান তিনি।

মজিবুর রহমান মুজিব

এ পর্যন্ত দলের জন্য নিরলস কাজ করে গেছেন জানিয়ে দক্ষিণ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন বলেন, মানননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি চট্টগ্রাম-৮ আসনে জনপ্রতিনিধি হিসেবে মনোনয়ন দেন তাহলে এ আসনের মানুষের দূর্ভোগ লাগবে ও উন্নয়নে কাজ করে যাবো।

বিগত ৯ম ও ১০ম জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রীর সিদ্ধান্তকেই স্বাগত জানিয়েছি। এবার নেতাকর্মীরা ও এলাকার জনসাধারণ জনপ্রতিনিধি হিসেবে নির্বাচনে দাঁড়াতে অনুরোধ করেছেন বলেও জানান তিনি।

আবদুল কাদের সুজন

এছাড়া এ আসনে বিএনপি’র সম্ভাব্য প্রার্থী হিসেবে কেন্দ্র থেকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান এম মোর্শেদ খান ও নগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানের নাম প্রকাশ করেছে।

প্রসঙ্গত ২০০৮ সালে ৯ম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট সরকারের শরীক দল জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর কার্যকরী কমিটির সভাপতি মঈন উদ্দিন খান বাদল নৌকা প্রতীকে নির্বাচিত হন চট্টগ্রাম-৮ আসনে। ২০১৪ সালের জাতীয় ১০ম সংসদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্ধিতায় এ আসনে নির্বাচিত হন বর্তমান সাংসদ মঈন উদ্দিন খান বাদল।

31 মন্তব্য

  1. সাদা গোফের ঐ লোকটা না জাসদের নেতা ? ও নৌকা কেমনে হয়।? ও তো সংসদে অনেক জ্ঞান দেয় । ভোট এ কি জামানত ধইরা রাখতে পারবো ? য়দি ওর মার্কায় নির্বাচন করে

  2. সাদা গোফের ঐ লোকটা না জাসদের নেতা ? ও নৌকা কেমনে হয়।? ও তো সংসদে অনেক জ্ঞান দেয় । ভোট এ কি জামানত ধইরা রাখতে পারবো ? য়দি ওর মার্কায় নির্বাচন করে

  3. মাননীয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী আলহাজ্ব নুরুল ইসলাম বিএসসি বড় ছেলে গরিব দুঃখি মেহনতি মানুষের পরম আপনজন,তরুন আওয়ামীলীগ নেতা,ও সানোয়ারা গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মুজিবুর রহমান কে আগামী নির্বাচনে চট্টগ্রাম ৮ সাংসদীয় আসনের প্রার্থী হিসেবে দেখতে চাই।

একটি মন্তব্য দিন