কাপ্তাইয়ে হাতির তাণ্ডবে নৌ বাহিনীর সদস্য নিহত

5
ফাইল ছবি।

পার্বত্য জেলা কাপ্তাই উপজেলার নেভী রোড এলাকায় বন্য হাতির আক্রমনে এক নৌ সদস্য নিহত হয়েছেন। নিহত নৌবাহিনীর সদস্যের নাম শাহাদাত হোসেন (৪০)। তিনি কাপ্তাই শহীদ মোয়াজ্জেম নৌ ঘাঁটিতে কর্মরত ছিলেন।

সোমবার রাত ১০টার দিকে কর্মস্থল থেকে নিজ বাসায় ফেরার সময় এই ঘটনা ঘটেছে।

কাপ্তাই উপজেলা চেয়ারম্যান দিলদার হোসেন এই ঘটনা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, বেশ কিছুদিন ধরে কাপ্তাইয়ের ব্যস্ত নৌবাহিনী সড়কে বন্য হাতির উৎপাত বৃদ্ধি পেয়েছে। অনেক সময় দিনের বেলাতেও হাতির পাল ব্যস্ত সড়ক দখল করে মুল সড়কে বসে থাকে।

সোমবার রাত ১০টার দিকে নৌ সদস্য শাহাদাত ঘাঁটি থেকে বের হয়ে সড়ক ধরে কাছাকাছি এলাকায় তার নিজ বাসায় ফিরে যাওয়ার সময় বন্য হাতির আক্রমনের শিকার হন। হাতির পাল তাকে পায়ে পিষ্ট করে এবং সূর দিয়ে আছড়ে হত্যা করে বনের ভেতর ঢুকে যায়।

হাতির আক্রমনের সময় উক্ত সড়কে আরও কিছু যানবাহন ও লোকজন থাকলেও তারা পালিয়ে আত্মরক্ষা করে। খবর পেয়ে নৌবাহিনী ঘাঁটি থেকে সহকর্মীরা এসে শাহাদাতের লাশ উদ্ধার করে।

এর আগে গত ৩০ মে মঙ্গলবার কাপ্তাই নৌ বাহিনী সড়কে বন্যহাতি আক্রমনে  অজ্ঞাতনামা এক মানসিক ভারসাম্যহীন উপজাতী মহিলার মৃত্যু হয়েছে। তার আগের দিন সোমবার একই রোডে হাতির আক্রমন হতে অল্পের জন্য বেঁচে জান নৌ বাহিনী স্কুলের প্রধান শিক্ষক এম জাহাঙ্গী আলম সহ আরোও কয়েকজন পথচারি।

বন্যহাতির লাগাতার তান্ডবে আতঙ্খিত হয়ে পড়েছেন এলাকাবাসী। আতঙ্কিত মানুষ বন্যহাতির কবল হাত থেকে বাঁচতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।

Advertisements