হাটহাজারীতে হাতি দিয়ে চাঁদাবাজিকালে আটক ২

0
হাটহাজারীতে চাঁদাবাজিতে লিপ্ত হাতি।

পোষা হাতিকে দিয়ে রাস্তার ধারে বিভিন্ন দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা আদায়কালে চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশ  সাদ্দাম (২৮) ও রাজ্জাক (১৮) নামে দুই যুবককে হাতিসহ আটক করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে হাটহাজারী মাদ্রাসার নিকটস্থ নূর মসজিদ এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে হাতি দিয়ে আর চাঁদাবাজি করবে না মর্মে মু্চলেখা দিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

স্থানীয় সুত্রে জানাগেছে, আজ সকাল থেকে পার্বত্য জেলা খাগড়াছড়ি থেকে আনা দুটি হাতি দিয়ে উপজেলার চারিয়া, পৌর এলাকার মুন্সীর মসজিদ হয়ে হাতি দিয়ে সড়কে গাড়ী থামিয়ে, দোকান ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভয় দেখিয়ে চাঁদা আদায় করছিল। এতে করে রাস্তায় উৎসূক মানুষে ভীড় এবং হাটহাজারী নাজিরহাট সড়কে ব্যাপক যানজট লেগে যায়।

পরে বিষয়টি জানতে পেরে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম থানার পুলিশকে তাদেরকে আটক করতে নির্দেশ দেন। পরে পুলিশ দুটি হাতিসহ দু্ইজনকে আটক করে থানায় নিয়ে যায়।

হাটহাজারী থানায় আটক করে নেয়া হচ্ছে দুই হাতিকে।

এদিকে হাতি দিয়ে প্রায় প্রতিমাসে উপজেলার বিভিন্নস্থানে চাঁদাবাজি হলেও এই প্রথম তাদেরকে আটক করে পুলিশ। স্থানীয় জনগণ পুলিশের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম জানান, হাতি দিয়ে চাঁদা আদায়ের অপরাধে হাতিসহ দুই জনকে আটক করি। পরবর্তীতে চাঁদাবাজি করবে না মর্মে মু্ছলেখা দিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

*কাপ্তাইয়ে হাতির তাণ্ডবে নৌ বাহিনীর সদস্য নিহত

 

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন