সীতাকুণ্ডে ৯ শিশুর মৃত্যু, ৬ স্বাস্থ্যকর্মীকে সন্দ্বীপ বদলী

0

সীতাকুণ্ড ( চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ির পাহাড়ী এলাকা ত্রিপুরা পাড়ায় হামে আক্রান্ত হয়ে ৯ শিশুর শিশু মৃত্যুর ঘটনার জন্য সরকারে ব্যর্থতার দায় স্বীকার করেছে। আর এসব এলকায় যথাযথ দায়িত্ব পালন না করায় সীতাকু- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শকসহ ৬ স্বাস্থ্য কর্মীকে সন্দ্বীপ উপজেলায় বদলী করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ২টায় সীতাকুণ্ডের সংক্রামক ব্যাধি হাসপাতালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

বদলীকৃতরা হলেন- স্বাস্থ্য পরিদর্শক খালেদ মো. হুমায়ুন কবীর, সহকারী স্বাস্থ্য পরিদর্শক রেভা মহাজন, স্বাস্থ্য সহকারী নিলুফা আক্তার, স্বাস্থ্য সহকারী বদরুন্নাহার বেগম, স্বাস্থ্য সহকারী তফুরা বেগম ও স্বাস্থ্য সহকারী নূরুল করিম।

.

এসময় সংবাদ সম্মেলনে ঢাকার স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বলেন, সীতাকু-ের দুগর্ম পাহাড়ী এলাকায় হামের টিকাসহ সব ধরণের স্বাস্থ্য সেবা যথাযথভাবে পালনে বর্থ্যতার দায় স্বীকার করে দু:খ প্রকাশ করেছে। এর জন্য দায়িদের ইতোমধ্যে চিহ্নিত করা হয়েছে। এবং ৬ জনকে বদলীর আদেশ দেয়া হয়েছে। তারা আরো বলেন, এঘটনার থেকে আমরা আরো সজাগ হলাম।

আগামীকাল থেকে সে সব দুর্গম ত্রিপুরা পল্লীগুলোতে টিকা দেয়ার কার্যক্রম শুরু করা হবে। এবং সেখানে সকল ধরণের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে ক্লিনিক স্থাপন করা হবে বলে জানান।

সিভিল সার্জন সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, ৯ শিশু মারা যাওয়ার ঘটনায় তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদের নির্দেশে ছয়জন স্বাস্থ্যকর্মীকে সন্দ্বীপ স্বাস্থ্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী করা হয়েছে।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা মহাখালী স্বাস্হ্য অধিদপ্তরের ইপিআই লাইন ডিরেক্টর প্রফেসর আবুল হাসেম খান, ফৌজদারস্থ বিআইটিডি পরিচালক ডা.হাসান চৌধুরী, অধ্যাপক মামুনুর রশিদ, সীতাকুণ্ড উপজেলা পরিবার ও স্বাস্থ্য কর্মকর্তা এস এম নুরুল করিম রাশেদ।

 

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন