অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকারী গুদাম থেকে চাল পাচারকারী আটক ৫ জন কারাগারে

1
.

চট্টগ্রামে সরকারী গুদাম থেকে চাল পাচারের ঘটনায় র‌্যাবের হাতে আটক খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা প্রনয়ণ চাকমাসহ পাঁচ আসামীকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালতের নির্দেশে বুধবার সন্ধ্যায় তাদের কারাগারে পাঠানো হয়। এর আগে বিকালে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সাহাদাৎ হোসেন ভূঁইয়ার আদালত ৫ জনের জামিনের আবেদন বাতিল করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

কারাগারে পাঠানো ৫ জন হলেন- গুদাম ম্যানেজার প্রণয়ন চাকমা (৫২), ট্রাক চালক ও সহকারী শামসুল হুদা (৪৮), মিজান (২২), শফি আলম (২৭) ও মো. ওসমান (৪৫)। পুলিশের পক্ষ থেকে এসব আসামীর রিমাণ্ডের কোন আবেদন না থাকায় কারাগারে পাঠানো হয় বলে আদালত সুত্রে জানাগেছে।

একই সাথে আদালত জব্দ করা সাত ট্রাক ভর্তি ৩ হাজার ৯৬ বস্তা ১৫৫ মেট্রিক টন চাল হালিশহরে কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারের (সিএসডি) পরিচালকের জিম্মায় দেয়ার আদেশ দিয়েছেন।

আদালতে দায়িত্বে থাকা সিএমপির অতিরিক্ত উপ কমিশনার (এসি প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারী চাল আত্মসাৎ মামলায় পাঁচ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। পুলিশের পক্ষ থেকে তাদের রিমান্ড চাওয়া হয়নি।

এদিকে এর আগে বুধবার রাতে র‌্যাব-৭ এর নায়ক সুবেদার জহির উদ্দিন বাদী হয়ে নগরীর হালিশহর থানায় একটি মামলা করেন আটক ৬ জনকে আসামী করে। সে মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে বুধবার দুপুরে পুলিশ ৫ জনকে আদালতে হাজির করে।

উল্লেখ্য মঙ্গলবার সকালে র‌্যাব গোপন সংবাদের মাধ্যমে নগরীর নয়া বাজার বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে ৭ ট্রাকভর্তি সরকারী চাল পাচারকালে জব্দ করে। এবং সরকারী খাদ্য গুদামের ম্যানেজারসহ ৫ জনকে আটক করে।

এদিকে আজ বুধবার বিকালে র‌্যাব নগরীর সিটি গেইট বাগান বাজার এলাকায় অভিযান চালিয়ে আরো এক ট্রাক (২৭০ বস্তা) চাল পাচারের সময় জব্দ করেছে।

র‌্যাব-৭ এর মিডিয়া কর্মকর্তা আমিরুল্লা এ খবর নিশ্চিত করেছেন।

১ টি মন্তব্য
  1. Sahed Alam বলেছেন

    K no remand cy be tara?? Goosh k a ki beymani kora jabe?? Hajar hole o Tara CHORE CHORE masito vy….