অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীর কর্নেলহাট থেকে সীতাকুণ্ড বিএনপি ছাত্রদলের ৪ নেতা গ্রেফতার

2
আটক ছাত্রদল নেতা আওরঙ্গজেব মোস্তফা ও বিএনপি নেতা আনোরুল আজিম মুকুল।

চট্টগ্রাম মহানগরীর কর্ণেল হাটস্থ এলাকা থেকে সীতাকুণ্ড বিএনপির সাবেক সেক্রেটারী জয়নাল আবেদীন দুলালসহ ৪ বিএনপি ও ছাত্রদল নেতাকে আটক করেছে সীতাকুণ্ড থানা পুলিশ।

আটককৃতরা অন্য ৩ নেতা হলেন-সীতাকুণ্ড পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোজাহের উদ্দিন আশ্রাফ, কেন্দ্রিয় ছাত্রদলের  সদস্য ও সীতাকুণ্ড ছাত্রদলের সভাপতি আওরঙ্গজেব মোস্তফা ও কুমিরা বিএনপির সভাপতি আনোয়ারুল আজিম মুকুল।

সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসান ৪ বিএনপি নেতাকে গ্রেফতারের বিষয়টি স্বীকার করে বলেন, এদের প্রত্যেকের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তারা বর্তমানে সীতাকুণ্ড থানা হেফাজতে রয়েছে।

সীতাকুণ্ড উপজেলা বিএনপির আহবায়ক তোফাজ্জল হোসেন জানান, নগরীর কর্ণেলহাট নিউ মনসুরাবাদ এলাকায় বিএনপি নেতার বাসায় জেয়াফত খেতে গিয়েছিলেন দলের নেতারা। সেখান থেকে বের হওয়ার পর পুলিশ ৪ জনকে আটক করে নিয়ে যায়।

এদিকে অন্য একটি সুত্র বলেছে তারা ৪ জন ফৌজদারহাট একটি কমিউনিটি সেন্টারে জেয়াফত খেয়ে বিকালে নগরীর েকর্ণেলহাট এলাকায় আসেন। সেখানে একটি চায়ের স্টলে বসে চা পান করার সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ তাদের আটক করে। এসময় তাদের সাথে সীতাকুণ্ডের একজন সাংবাদিকও উপস্থিত ছিলেন। পুলিশ ওই সাংবাদিককে আটক করলেও পরে ছেড়ে দেন বলে সুত্র জানায়। তবে কয়েকজন বিএনপি নেতা সন্দেহ করেন, ওই সাংবাদিক বিএনপি নেতাদের গ্রেফতারে সোর্স হিসেবে কাজ করেছে।

উল্লেখ্য এক থানার আসামী অন্য থানায় এলাকা থেকে আটক করার আগেই সংশ্লিষ্ট থানায় জিডি কিংবা অবহিত করতে হয়। কিন্তু সিএমপির আকবর শাহ থানাধীন নিউজ মুনসুরাবাদ এলাকা থেকে গ্রেফতার করা ৪ বিএনপি নেতার ব্যাপারে জানতে চাইলে আকবর শাহ থানার ওসি মো. আলমগীর বলেন আমরা কোন বিএনপি নেতাকে আটক করিনি। তবে অন্য কোন থানা বা সংস্থা আটক করেছে কিনা জানি না।

২ মন্তব্য
  1. Mahbubur Rahman বলেছেন

    তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই

  2. Md. Asraful Alam Bhuiyan বলেছেন

    কোন সাংবাদিক ছিল ওখানে? ?? কেউ কি জানাবেন? ?