অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৪ দিনের শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে ভারতীয় যুদ্ধ জাহাজ

2
.

চার দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ আইএনএস রণবীর (INS RANVIR)। আজ সোমবার (২৪ জুলাই) সকালে চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। জাহাজটি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছালে চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এস এম মনিরুজ্জামান জাহাজের কর্মকর্তা ও নাবিকদের স্বাগত জানান।

এ সময় নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতিতে ব্যান্ড পরিবেশন করে জাহাজটিকে স্বাগত জানায়। এর আগে সফরকারী জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র অভিযান’ তাকে অভ্যর্থনা জানায়।

এদিকে বাংলাদেশে অবস্থানকালে সফররত জাহাজ আইএনএস রনবীর এর অধিনায়ক ক্যাপ্টেন রাজিব অশোক, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, চেয়্যারম্যান চট্টগ্রাম বন্দর, কমান্ডার বিএন ফ্লিট, কমান্ডার সাবমেরিন, কমডোর সুপারিনটেনডেন্ট ডকইয়ার্ড (সিএসডি) এবং কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া সফরের অংশ হিসেবে জাহাজের কর্মকর্তা ও নাবিকগণ নৌবাহিনী জাহাজ ‘‘ধলেশ¡রী’’, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এন্ড ট্যাকটিকস (এসএমডব্লিউটি), বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটিসহ নৌবাহিনী পরিচালিত বিশেষ চাহিদা স¤পন্ন শিশুদের স্কুল ‘‘আশার আলো’’ এবং চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক পর্যটন এলাকা পরিদর্শন করবেন।

ভারতীয় নৌবাহিনী জাহাজের এই শুভেচ্ছা সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

শুভেচ্ছা সফর শেষে আগামী ২৭ জুলাই ২০১৭ জাহাজটি বাংলাদেশের জল সীমা ত্যাগ করবে বলে জানান আইএসপিআর এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে

২ মন্তব্য
  1. Abu Yousuf Hejaji বলেছেন

    বাংলাদেশে পোন দেয়ার জন্য নাকি পোন মারার জন্য এসেছে ?

  2. Abu Yousuf Hejaji বলেছেন

    সরি এদের ব্যাপারে বলার জন্য ভাল কোন ভাষা আমার কাছে নেই। আর আমি বড় মহত কেউ নই।