অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভাটিয়ারীতে ৪০ হাজার ইয়াবা ও কদমতলীতে ২ হাজার বোতল ফেনসিডিল উদ্ধার

0
.

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভাটিয়ারীতে ৪০ হাজার ইয়াবাসহ ২ জন এবং নগরীর কদমতলীতে ২ হাজার বোতল ফেনসিডিলসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। আজ সোমবার র‌্যাব-৭ এর পৃথক দল এ অভিযান চালায়।

র‌্যাব জানায়, কতিপয় মাদক ব্যবসায়ী একটি মোটর সাইকেল যোগে বিপুল পরিমান ইয়াবা নিয়ে কক্সবাজার হতে ঢাকার উদ্দেশ্যে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে আজ সোমবার বেলা ২টার দিকে স্কোয়াড্রন লীডার শাফায়াত জামিল ফাহিম এর নেতৃত্বে র‌্যাবের একটি দল সীতাকু-ের ভাটিয়ারির উত্তর বাজার এলাকায় মিককো ফিলিং স্টেশনের সামনে অভিযান পরিচালনা করে মোটর সাইকেলসহ (ঢাকা মেট্ট্রো-ল-২৫-৩৯২০) ২ জনকে আটক করে।

পরে মোটর সাইকেলের তেলের ট্যাংকির ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৪০,হাজর পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবা এবং ফেন্সিডিলের আনুমানিক মূল্য ২ কোটি ১৬ লক্ষ টাকা।

.

আটক ২ জন হলো-ফেনীর সোনাগাজী থানার সালেহ আহমেদ পুত্র মোঃ আব্দুল হক নোমান (৩৫) ও সাতকানিয়ার মোঃ ইউসুফ আলীর পুত্র মোঃ শাকিল হাসান (১৯)।

এদিকে র‌্যাবের অপর একটি দল বেলা আড়াইটার দিকে মহানগরীর সদরঘাট থানাধীন ডিটি রোড, কদমতলী রাহাত সেন্টারের সামনে শাহী বিরানী হাউসের সামনে বিশেষ চেকপোষ্ট স্থাপন করে গাড়ি তল্লাশীকালে কুমিল্লা হতে একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা ট্রাকটিকে থামানোর সংকেত দেয়। কিন্তু ট্রাকের চালক দ্রুত গতিতে চালিয়ে কিছু দূর সামনে গিয়ে ট্রাকটি রাস্তার পাশে থামিয়ে ৩ জন ব্যাক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা তাদের ধরে ফেলে।

.

অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাবর স্কোয়াড্রন লীডার শাফায়াত জামিল ফাহিম জানান, পালানোর সময় আটক ৩ জনকে জিজ্ঞাসাবাদে তাদের স্বীকারোক্তিতে ট্রাকটিতে তল্লাশী চালিয়ে ১৩টি পানিপূর্ণ প্লাষ্ট্রিকের ড্রামের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ২, হাজার বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

আটক ৩ জন হলো-মোঃ জাকির প্রকাশ ভান্ডারী (১৮), মোঃ জাহিদুল ইসলাম প্রকাশ জাহিদ (২১), তারেক হোসেন (১৯)।

রাতে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় গ্রেফতারকৃত ৫ মাদক ব্যবসায়িদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।