রাজধানীতে মাংস ব্যবসায়ীদের ধর্মঘট চলছে

0
Meat-Association
রাজধানীতে মাংস ব্যবসায়িদের ধর্মঘট। ফাইল ছবি

রাজধানীতে ধর্মঘট পালন করছেন সকল মাংস ব্যবসায়ীরা। একমাত্র স্থায়ী পশুর হাট গাবতলীতে অতিরিক্ত খাজনা আদায় বন্ধের দাবিতে রবিবার (১৯ জুন) এ ধর্মঘট পালন করা হচ্ছে।

ব্যবসায়ীদের অভিযোগ, গাবতলীতে ইজারাদারের দুর্ব্যবহার ও অতিরিক্ত খাজনা আদায়ের কারণে সাধারণ মাংস ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে পড়েছেন। বিষয়টি ঢাকা উত্তর সিটি করপোরেশনকে জানালেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এ কারণে রবিবার ঢাকায় মাংস বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিয়ম অনুযায়ী মাংস ব্যবসায়ীদের কাছ থেকে গাবতলীতে প্রতিটি গরুর খাজনা ৫০ টাকা ও মহিষের খাজনা ৭০ টাকা নেওয়ার কথা। কিন্তু ইজারাদার ইচ্ছামত ৫০০ টাকা পর্যন্ত জোরপূর্বক খাজনা আদায় করছে। নিরীহ ব্যবসায়ীদের পেলে আরও বেশি টাকা আদায় করা হয়।

এর আগে ১৮ জুন পুরান ঢাকার হাজারীবাগ জবাইখানায় বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির এক যৌথ সভায় ধর্মঘটের ঘোষণা দেয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা মন্টু। বক্তব্য রাখেন, সমিতির মহাসচিব রবিউল আলম, ফরিদ আহমেদ, ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ মো. আবদুল বারেক, সাধারণ সম্পাদক শামিম আহম্মেদ, কাজী আনোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম, হাজি আনোয়ার হোসেন, খলিলুর রহমান প্রমুখ।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন