সাবেক ডেপুটি স্পিকার এল কে সিদ্দিকীর আজ তৃতীয় মৃত্যুবার্ষিকী

0
.

সাবেক মন্ত্রী, ডেপুটি স্পিকার ও রোটারি গভর্নর ইঞ্জিনিয়ার এল কে সিদ্দিকীর আজ তৃতীয় মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে তাঁর সীতাকুণ্ডের রহমতনগরস্থ গ্রামের বাড়িতে আজ সকালে কবরে পুস্পস্তবক অর্পণ, কোরান খতম, দোয়া মাহফিল ও এতিমদের মাঝে খাবার বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এতে এল কে সিদ্দিকীর আত্মীয়-স্বজন, শুভানুধ্যায়ীসহ সবাইকে উপস্থিত থাকার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, ১৯৩৯ সালের ১৫ এপ্রিল চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার দক্ষিণ রহমত নগর গ্রামে এই বরেণ্য ব্যক্তি জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম আবুল মনসুর লুৎফে আহমদ সিদ্দিকী, মায়ের নাম হোসনে আরা সিদ্দিকী। সাত ভাই বোনের মধ্যে তিনি ছিলেন ৫ম।

২০১৪ ইং তারিখ পহেলা আগষ্ট সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পরলোক গমন করেন তিনি। চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ ময়দান, চট্টগ্রাম মা-ও-শিশু হাসপাতাল, সীতাকুন্ড সরকারী উচ্চ বিদ্যালয় ময়দান ও সর্বশেষ তাঁর গ্রামের বাড়ি দক্ষিণ রহমত নগরে নামাযে জানাযা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। তাঁর শেষ বিদায়ের দিন মানুষ তাঁকে সেই সম্মান দিয়েছে। লক্ষ লক্ষ মানুষ তাঁকে শ্রদ্ধা জানিয়েছে। মহান আল্লাহর দরবারে আকুতি জানিয়েছে তাঁর বিদেহী আত্মার মাগফেরাতের জন্য।

এল কে সিদ্দিকী রাজনীতির পাশাপাশি সমাজবো ও শিক্ষানুরাগী হিসেবেও পরিচিত ছিলেন। তাঁর রচিত গ্রন্থসমূহ হচ্ছে-ফেলে আসা দিনগুলো, ফেলে আসা দিনগুলো ও অন্যান্য, সাতকথা, সময়ের অসংগতি। পেয়েছেন অসংখ্য পুরস্কার।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন