সকালে আদালতে হাজির করা হবে
আসলাম চৌধুরী এখন চট্টগ্রামে

0
2cbe47b601352874fab32a4bbd7395ef-573a0339cdd14
ঢাকায় গ্রেফতার হওয়ার পর আসলাম চৌধুরীকে নিয়ে যাচ্ছে ডিবি। ফাইল ছবি।

বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরী এখন চট্টগ্রামে। ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রতিনিধির সঙ্গে গোপন বৈঠকে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে ঢাকায় গ্রেফতার হওয়ার এক মাস ৪ দিনের মাথায় রবিবার রাতে তাকে ঢাকা থেকে চট্টগ্রামে আনা হয়েছে।

সীতাকুণ্ডে গাড়ি ভাঙচুরের মামলায় হাজিরা দিতে আসলাম চৌধুরীকে চট্টগ্রাম আনা হয়েছে বলে বিএনপির নেতারা নিশ্চিত করেছেন। সোমবার সকালে তাকে আদালতে তোলা হবে।

তবে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেখার হাসান জানান, সোমবার আদালতে সীতাকুণ্ড থানায়  আসলাম চৌধুরীর কোন মামলার হাজিরা নেই। থাকলে আমি অবশ্যই জানতাম। তিনি বলেন, হয়তো সিটিতে দায়ের হওয়া কোন মামলার হাজিরার কারণে তাকে আনা হতে পারে।

আসলাম চৌধুরীর সাথে ঘনিষ্ট্য কেন্দ্রিয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো. মনজুর আলম এবং মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ন সম্পাদক যুবদল নেতা সাহেদ আকবর জানান, রবিবার রাতে পুলিশের একটি টিম আসলাম চৌধুরীকে ঢাকা থেকে চট্টগ্রাম নিয়ে এসেছেন। তাকে কারাগারে রাখা হয়েছে। কাল সকালে আদালতে তোলা হবে।

উল্লেখ্য, বিএনপি নেতা আসলাম চৌধুরী সম্প্রতি ভারতে গিয়ে বিশ্বব্যাপী ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে একাধিক বৈঠক এবং বাংলাদেশ সরকারকে উচ্ছেদ করতে গোপন ষড়যন্ত্র করছেন বলে দেশের বিভিন্ন সংবাদপত্রে খবর প্রকাশিত হয়। ইসরায়েলের প্রভাবশালী নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর একাধিক ছবি এবং ইসরায়েলি একটি অনলাইনে এ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হওয়ার পর বিভিন্ন গোয়েন্দা সংস্থা তৎপর হয়ে উঠে।

পরে গত ১৫ মে ঢাকার কুড়িল এলাকা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। ইতোমধ্যে তাকে দফায় দফায় রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলেও সরকার উৎখাতের কোন ষড়যন্ত্রের তথ্য উৎঘাটন করতে পারেনি বলে জানান বিএনপি নেতারা।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন