আন্ত:দেশীয় ডাকাত দল হাকিম গ্রুপের দুই সদস্য গ্রেফতার

টেকনাফ দুর্গম পাহাড়ে ১৫ ওয়ানশুটার গানসহ ১৭ আগ্নেয়াস্ত্র উদ্ধার

1
উদ্ধার করা আগ্নেয়াস্ত্র ও গুলি।

কক্সবাজারের টেকনাফ সীমান্তের দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব ১৫টি ওয়ানশুটার গানসহ ১৭ আগ্নেয়াস্ত্র ও ৪৪২ রাউন্ড গুলি উদ্ধার করেছে র‌্যাব-৭। এসময় র‌্যাব আন্ত:দেশীয় (বাংলাদেশ এবং মায়ানমার) ডাকাত দল হাকিম গ্রুপের দুই সদস্যকে গ্রেফতার করেছে।

আজ সোমবার দিবাগত রাত সাড়ে ৮টায় টেকনাফ থানাধীন পুরান পল্লানপাড়াস্থ দূর্গম পাহাড়ী এলাকা থেকে এসব অস্ত্র ও দুই সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। তারা হল- স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকাভূক্ত কুখ্যাত ডাকাত আব্দুল হাকিমের দুই সহযোগী শমসু আলম (২২), ও ফরিদ উল্লহ (৩৭)।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) আমিরুল্লা রাতে পাঠক ডট নিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মেজর মোঃ রুহুল আমিন এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল রাতে দুর্গম পাহাড় পুরান পল্লানপাড়া অভিযান পরিচালনা করে ২টি পিস্তলসহ দুই ডাকাতকে গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক তাদের দেখানো মতে পাহাড়ী আস্তনায় অভিযান চালিয়ে আরও ১৫ টি ওয়ানশুটার গান এবং ৪৪২ রাউন্ড গুলিসহ মোট ১৭টি অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা মেজর মোঃ রুহুল আমিন জানান, গ্রেফতারকৃত আসামীরা তারা দীর্ঘদিন যাবত বাংলাদেশ ও মায়ানমার সীমান্তে ডাকাতি, খুন, অপহরণ এবং চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ করে আসছে। তাদের বিরুদ্ধে কক্সবাজার জেলার বিভিন্ন থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য ইতিপূর্বে গত ৮ জুন ২০১৭ ইং তারিখে কুখ্যাত ডাকাত আঃ হাকিম এর অন্যতম সহযোগী ও শ্যালক নুরুল আফসার’কে ৫টি অস্ত্র ও ১০ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছিল র‌্যাব-৭।

গ্রেফতারকুত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র-গোলাবারুদ টেকনাফ থানায় হস্তান্তরপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে র‌্যাব জানায়।