অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিডিএ’র চেয়ারম্যানের বিরুদ্ধে শ্রমিক লীগ নেতাকে হত্যা চেষ্টার অভিযোগ

1
.

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)র চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগ নেতা আবদুচ ছালামের বিরুদ্ধে নগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান হাবিবকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ উঠেছে।

আজ বুধবার (৯ আগষ্ট) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন হাবিবুর রহমানের স্ত্রী সুলতানা রাজিয়া। হাবিবুর রহমান সিডিএতে কর্মরত এবং সিডিএ কর্মচারী লীগের সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে রাজিয়া সুলতানা বলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালামের অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হওয়ায় আমার স্বামীকে সিডিএ’র চেয়ারম্যান চট্টগ্রাম থেকে রাজশাহীতে বদলী করেন। এই আদেশের বিরুদ্ধে মহামান্য আদালত স্থগিতাদেশ প্রদান করলেও গত ৬ বছর যাবত আমার স্বামীকে কোন বেতন ভাতা প্রদান করছেন না সিডিএ চেয়ারম্যান। বর্তমানে পরিবার পরিজন নিয়ে আমরা চরম অর্থনৈতিক সংকটে আছি। এত অবহেলার পরও আমার স্বামী তার আর্দশ থেকে বিচ্যুত হননি।

তিনি আরো বলেন, আমাদের পারিবারিকভাবে পরিচিত জনৈক আবু সাঈদ চৌধুরী সিডিএ কর্তৃপক্ষ থেকে ক্ষতিগ্রস্থ হিসেবে প্লট বরাদ্দ না পেয়ে সংক্ষুদ্ধ হয়ে সম্প্রতি মহামান্য হাইকোর্ট ডিভিশনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালামকে সরকার কর্তৃক ৬ বার চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়ায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের অধ্যাদেশ ১৯৫৯-এ বিধি ৪ লঙ্ঘিত হওয়ায় সরকারের বিরুদ্ধে তাহার নিয়োগ অবৈধ ঘোষণার আবেদন জানিয়ে রিট পিটিশন নং ৪৪১২/২০১৭ দায়ের করিলে আবদুচ ছালাম ঐ মামলায় আমার স্বামী হাবিবুর রহমান হাবিব সম্পৃক্ত ও সহযোগিতা আছে মনে করিয়া সন্দেহপোষণ করেন।

রাজিয়ার অভিযোগ, ওই রিটের পেছনে স্বামী হাবিবের ভূমিকা আছে সন্দেহ করে আবদুচ ছালাম সন্ত্রাসী দিয়ে তার স্বামীকে হত্যার পাঁয়তারা করছেন।

“আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে আমার স্বামীর ক্ষতি করতে ব্যর্থ হয়ে এখন সন্ত্রাসী দিয়ে নানাভাবে তার জীবননাশের হুমকি দেওয়া হচ্ছে।”

রাজিয়া বলেন, চলতি মাসের ৩ অগাস্ট আমাদের বাসা বায়েজিদ বোস্তামী এলাকার রৌফাবাদ আরবান হাউজিং সোসাইটির শাহ আলমের বিল্ডিংয়ে র‌্যাবের পোশাক ও সাদা পোশাক পরা কিছু লোক সশস্ত্র অবস্থায় রাত ২টার দিকে আমার স্বামীকে খুঁজতে থাকে। ওই দিন রাতে আমার স্বামী ঢাকা থেকে চট্টগ্রাম ফিরছিলেন। সেটা নিশ্চিত হয়ে আমার স্বামীকে তুলে নিতে বাড়ির চারপাশে ওই সশস্ত্র ব্যক্তিরা অবস্থান নিয়ে ছিলেন সারা রাত।

ওই ভবনের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করলে সশস্ত্র ব্যক্তিদের আসল পরিচয় মিলবে বলে সংবাদ সম্মেলনে জানান রাজিয়া।

তিনি তার স্বামীর প্রাণ রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ মহাপরিদর্শক, সিএমপি কমিশনার, র‌্যাব-৭ সহ সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থার নিকট আকুল আবেদন জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় দোকান কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কালিম শেখ, বাংলাদেশ অটো-রিক্সা টেম্পো শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সভাপতি ফেরদৌস জামান মুুকুল প্রমুখ।

 

 

১ টি মন্তব্য
  1. Tito Chy বলেছেন

    এটা আমাদের দলেরই একটি বিশেষ মহলের চক্রান্ত যার কারন টেন্ডার মিলেনাই যদি ও আমাদের ছালাম ভাই এসব নোংরা রাজনীতি পছন্দ করেনা