অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চন্দনপুরা মোতায়াল্লি পরিবারের ওপর সন্ত্রাসী হামলা, আহত ৫

0

নগরীর চন্দনপুরা পশ্চিম গলি এলাকায় স্থানীয় চন্দনপুরা জামে মসজিদের মোতায়াল্লির পরিবারের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। এ ঘটনায় ওই পরিবারের ৫ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বিকেলে এ হামলার ঘটনার পর ওই মসজিদের মোতায়াল্লি মোজাহারুল হক বাদি হয়ে চকবাজার থানায় এজহার দায়ের করেছেন।

আহতরা হলেন-মোতায়াল্লি মোজাহারুল হক, তার ছোট বোন শিরিণ আক্তার, স্ত্রী হাছিনা বেগম (৫০)সহ বাড়ির দুই কেয়ারটেকার।

মামলার এজহার সূত্রে ও মোতায়াল্লি পরিবার জানায়, জোর করে জায়গা দখলের চেষ্টায় বৃহস্পতিবার স্থানীয় সেকান্দর, ফোরকান, জাকির হোসাইন, এম এ মনছুর, রানা, আব্দুর রউফ ও রাসেলসহ আরো বেশ কয়েকজন মোতায়াল্লির পরিবারের উপর হামলা করে। হঠাৎ বাড়িতে ঢুকে ঘরের বাইরে সিসিসি ক্যামেরা, জানালা ভাঙচুর করে।

এমনকি বাড়ির গেইটের কয়েকটি দোকান ভাঙচুর করে তালা মেরে দেয়। এ সময় তারা লোহার রড, শাবল, হেমার, লম্বা কিরিচ ও লাঠি সোটা নিয়ে আসে। হামলাকারীদের বাঁধা দেয়ার চেষ্টা করলে মোতায়াল্লী মোজাহারুল হক ও তার বোন শিরিন, স্ত্রী হাছিনা বেগম ও বাড়ির দুই কেয়ারটেকারকে মারধর করে গুরুতর আহত করে।

এ বিষয়ে মোতায়াল্লি মোজাহারুল হক জানান, এ ঘটনার ঘটার পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (কোতায়ালী জোন) মোহাম্মদ জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। এর আগে গত বছর ২৫ নভেম্বর এসব সন্ত্রাসী তার পরিবারের ওপর হামলা করে। ওই সময় চকবাজার থানা দুইজনকে গ্রেফতার করে ছেড়ে দেয়।

চকবাজার থাকান ওসি নুরুল হুদা জানান, চন্দরপুর এলাকায় মোজহারুল হকে বাড়িতে হামলা হয়েছে খবর পেয়ে চকবাজার থানা পুলিশ ঘটনাস্থলে যায়। এখানে তার বাড়িতে দুর্বৃত্তরা ভাঙচুর করেছে। কয়েকজনকে আহত করেছে। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানি না। মোতায়াল্লি মাজহারুল থানায় একটি এজাহার দিয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।