চট্টগ্রামে যুবলীগ সন্ত্রাসী কানা কুদ্দুস গ্রেফতার

0
CTG PIC-KANA KUDDUS
পুলিশের তালিকাভূক্ত যুবলীগের সন্ত্রাসী আব্দুল কুদ্দুস বাপ্পি প্রকাশ কানা কুদ্দুস।

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানার সাংবাদিক পাহাড় থেকে যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যার অন্যতম আসামি সন্ত্রাসী আব্দুল কুদ্দুস বাপ্পি প্রকাশ কানা কুদ্দুসকে (৪২) গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে শেরশাহ সাংবাদিক হাইজিং সংলগ্ন এলাকা সাংবাদিক পাহাড় এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

বায়েজিদ থানার ভারপ্রাাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন জানান, কানা কুদ্দুস থানার তালিকাভূক্ত সন্ত্রাসি। আজ গোপন সংবাদের ভিত্তিতে এসআই শামীম শেখ, এসআই কামাল হোসেন ও তাদের সংগীয় অফিসার ফোর্স অভিযান চালিয়ে আব্দুল কুদ্দুস বাপ্পি প্রকাশ কানা কুদ্দুসকে গ্রেফতার করে। তার গ্রামের বাড়ি চাঁদপুরের মতলব এলাকায়। তবে দীর্ঘদিন ধরে সে শেরশাহ এলাকায় রয়েছে। তার বিরুদ্ধে যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যা সহ অন্তত ১০টি মামলা রয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১ সেপ্টেম্বর রাত ১১টার দিকে শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি এলাকায় নিজ বাসায় যাওয়ার পথে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন নাসিরাবাদ পলিটেকনিক্যাল ইনস্টিটিউট সাবেক ছাত্রলীগ নেতা ও যুবলীগের নেতা মেহেদী হাসান বাদল।

তবে পুলিশ ও স্থানীয়রা জানায়, নিহত মেহেদীও দুধর্ষ সন্ত্রাসী ছিলেন। মেহেদী হাসান বাদল নিজেকে সাবেক পলিটেকনিক্যাল ছাত্রলীগের সভাপতি দাবী করে চাঁদাবাজি, টেন্ডাবাজি ও এলাকায় অধিপত্য বিস্তার করলেও পলিটেকনিক্যালের একাধিক সূত্র নিশ্চিত করেছে সে কখনো প্রতিষ্ঠানের ছাত্র কিংবা ছাত্রলীগের সভাপতি ছিল না। মূলত বায়েজিদ এলাকায় অবস্থান নিয়ে সে পলিটেকনিক্যালের রাজনীতি নিয়ন্ত্রণ করতো।

এনিয়ে পুলিশ পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রিক কুদ্দুস গ্রুপের সাথে তার বিরোধ ছিল।

হত্যাকাণ্ডের দুইদিন পর নিহত মেহেদীর স্ত্রী মোবাশ্বেরা বেগম ২২জনকে আসামি করে হত্যা মামলা করেন বায়েজিদ থানায়।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন