অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইসলামী সমাজকল্যাণ কার্যালয় উচ্ছেদের দাবীতে ডিসিকে স্বারকলিপি দিল ছাত্রলীগ

2
.

জামায়াতে ইসলামীর সহযোগী প্রতিষ্ঠান ইসলামী সমাজকল্যাণ পরিষদের কার্যালয় উচ্ছেদের দাবী জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। এ দাবীতে সংগঠনটি আজ সোমবার (২১ আগষ্ট) জেলা প্রশাসক জিল্লুর রহমানকে স্বারকলিপি দিয়েছে।

চট্টগ্রাম সরকারী কলেজ ও সরকারী হাজী মুহাম্মদ মহসীন কলেজ ছাত্রলীগ যৌথভাবে এ স্মারকলিপি দিয়েছে জানিয়ে মহসীন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন পাঠক ডট নিউজকে জানান, “সরকারি জায়গায় অবৈধভাবে কার্যক্রম চালাচ্ছে জামায়াত ইসলামী নিয়ন্ত্রিত ইসলামী সমাজ কল্যাণ পরিষদ। কার্যালয়ের অর্পিত সম্পত্তি জমির ইজারার মেয়াদ শেষ হয় ২০১২ সালে। চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে বিভিন্ন লিখিত অভিযোগ দেবার পরও এখনও বন্ধ করা হচ্ছেনা, জামাতকে আশ্রয় ও প্রশ্রয় দেয়া এই কার্যালয়টি”

এদিকে জেলা প্রশাসনকে দেয়া স্মারকলিপিতে বলা হয়, জায়গাটি ইসলামী সমাজ কল্যাণ পরিষদের নামে ইজারা নিলেও এটি জামায়েত-শিবিরের ক্যাডারদের নিরাপদ আশ্রয়স্থল। যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর মাহফিলের আয়োজক ছিল এই সংগঠনটি।

ইসলামী সমাজ কল্যাণ পরিষদের কার্যালয়টি ১৯৮২ সালে জেলা প্রশাসনের কাছ থেকে ইজারা নিয়ে অর্পিত সম্পত্তির উপর গড়ে তোলা হয়েছে। দুই বছর পরপর নবায়ন করলেও ২০১৬ সালের আবেদনে অনুমতি দেননি জেলা প্রশাসক। কিন্তু কার্যালয় থেকে উচ্ছেদ না করায় তারা এখনও কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

চট্টগ্রামে তারা স্কুল-মাদ্রাসাসহ ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে তারা মূলত জামায়াতি মতাদর্শ প্রচার করে। সমাজকল্যাণের নামে সংগঠনটি যাকাত, ফিতরা, কোরবানির পশুর চামড়া, দান, ছদকার টাকা জামায়াতের তহবিলে দিয়ে রাষ্ট্রবিরোধী কাজ করছে বলেও স্মারকলিপিতে বলা হয়েছে।

এর আগে গত ১৩ আগস্ট নগরীর প্যারেড কর্ণার এলাকায় ইসলামী সমাজকল্যাণ পরিষদের কার্যালয়টি উচ্ছেদের দাবিতে সেখানে মিছিল-সমাবেশ করে ছাত্রলীগ। এক কার্যালয়টিতে তালা ঝুলিয়ে দেয়।

২ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    হিন্দু সমাজকল্যাণ কার্যালয় করেদিন।

  2. abu yousuf hejaji বলেছেন

    আমরা সমৃদ্ধ ইতিহাস রচনার দিকে এগুচ্ছি। এত চৌকস এত কর্মতৎর এত সমাজ হিতৈষী এত দূরদর্শী ছাত্র সমাজ পৃথিবীতে আর কোথাও নাই। আমি আশা করি একদিন এই ছাত্ররা তাদের এই কাজের জন্য অবশ্যই শান্তিতে নোবেল পুরস্কার পাবে। আমরা আমাদের আর কিছু নিয়ে গর্ব করতে না পারি অন্তত আমার দেশের স্বাধিনতার অতন্দ্র প্রহরী বাংলাদেশ ছাত্রলীগ নিয়ে গর্ব করতে পারি।